ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামির বিরুদ্ধে জয় হয়েছে স্ত্রী হাসিন জাহানের। ৫ বছরের আইনি লড়াইয়ে হেরেছেন এই পেসার। এখন থেকে স্ত্রী হাসিন জাহানকে মাসে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা দিতে হবে মোহাম্মদ শামিকে।

শামির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা মামলার রায়ে এই নির্দেশ দেয় আলিপুর জেলা ও দায়রা আদালত।  এ ছাড়াও ২০১৮ সালে এই মামলা চলাকালীন আদালতের নির্দেশ ছিল, দম্পতির মেয়ের জন্য প্রতি মাসে ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে। অর্থাৎ ভারতীয় পেসারের থেকে মাসে মোট ১ লক্ষ ৩০ হাজার টাকা পাবেন হাসিন।

যদিও প্রতি মাসে শামির থেকে ১০ লক্ষ দাবি করেছিলেন হাসিন। ফলে স্বাভাবিক ভাবেই এই রায়ে খুশি নন ভারতীয় দলের তারকা ক্রিকেটারের স্ত্রী। এই রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন হাসিনের আইনজীবী।

এদিকে আদালতে স্ত্রীর কাছে হারার ২৪ ঘন্টার মধ্যে ভারতের দল থেকেও বাদ পড়লেন শামি। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে দলে জায়গা হয়নি ভারতীয় এই পেসারের। অবশ্য আগেই সিরিজ জিতে যাওয়ায় শেষ ওয়ানডেটি রোহিতের জন্য পরীক্ষানিরীক্ষার। তাই হয়তো দলের প্রধান দুই পেসারকেই বসিয়ে দিয়েছেন তিনি। শামির বদলে একাদশে এসেছেন উমরান মালিক। মোহাম্মদ সিরাজের বদলে যুজবেন্দ্র চাহাল।

সামনেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ। যে সিরিজ়ের উপর নির্ভর করবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে কোন দল খেলবে। সেই সিরিজ়ে বোলারদের ফিট রাখতেই শামি-সিরাজদের দলের বাইরে রাখলেন ভারত অধিনায়ক।