ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪

মুস্তাফিজের বদলে খেলবেন কে আজ

মুস্তাফিজের বদলে খেলবেন কে আজ

ছবি- বিসিসিআই

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৪ | ১৮:৪৫ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ | ১৯:৫০

আইপিএলে চেন্নাইয়ের হয়ে দারুণ শুরু পেয়েছেন মুস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচে ২৯ রানে চার উইকেট নিয়ে হন ম্যাচসেরা। পরের ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষেও স্মার্ট বোলিং করে প্রশংসিত হলেও শেষ ম্যাচ দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ছিলেন খরুচে। এ ম্যাচটি মুস্তাফিজের দল জিততে পারেনি। সব মিলিয়ে দারুণ ছন্দে থাকা ফিজকে আইপিএল থেকে হঠাৎই বিরতি নিতে হলো। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভেন্যু যুক্তরাষ্ট্রের ভিসার প্রক্রিয়া সম্পন্ন করতে জরুরি ভিত্তিতে ঢাকায় এসেছিলেন মুস্তাফিজ। গতকাল জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে ভিসার কাজ সারতে মুস্তাফিজ গিয়েছিলেন যুক্তরাষ্ট্রের দূতাবাসে। সেখানে পাসপোর্ট জমা দেন এই বাঁহাতি পেসার। পাসপোর্ট ফিরে না পাওয়া পর্যন্ত ভারতের টিকিট কাটতে পারছেন না তিনি। যে কারণে আজ (শুক্রবার) সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মুস্তাফিজকে পাচ্ছে না চেন্নাই। এমনকী পরের ম্যাচে কলকাতার বিপক্ষেও তার খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

মুস্তাফিজ না থাকায় চেন্নাইয়ের একাদশে আছেন মাহিশ থিকশানা। আসরের উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলেন তিনি। ওই ম্যাচে ৩৬ রান দিয়ে কোনো উইকেট না পাওয়া শ্রীলঙ্কার রহস্য স্পিনারকেই ফিরিয়েছে চেন্নাই। 

এবারের আইপিএলের শুরু থেকেই পাঁচবারের চ্যাম্পিয়ন দল চেন্নাইয়ের একাদশে নিয়মিত বাংলাদেশ দলের এই বাঁহাতি পেসার। ৩ ম্যাচ খেলে ৭ উইকেট নিয়ে মোহিত শর্মার সঙ্গে যৌথভাবে এখন পর্যন্ত আইপিএলের সর্বোচ্চ উইকেটশিকারি মোস্তাফিজ। আইপিএলের উদ্বোধনী ম্যাচে ২৯ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরাও হয়েছেন বাংলাদেশের পেসার।

আরও পড়ুন

×