ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

ক্যাম্পবেল-ব্যানেটে মাঝারি পুঁজি জিম্বাবুয়ের

ক্যাম্পবেল-ব্যানেটে মাঝারি পুঁজি জিম্বাবুয়ের

ঝড়ো ব্যাটিং করেন ক্যাম্পবেল। ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ মে ২০২৪ | ১৮:২৯ | আপডেট: ০৫ মে ২০২৪ | ২০:৩৪

মাঝারি পুঁজি জিম্বাবুয়ের: ব্যাট করতে নেমে শুরুতে বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। ৪৫ রানে ৫ উইকেট হারায় তারা। সেখান থেকে জোনাথন ক্যাম্পবেল ও ব্রায়ান ব্যানেটের ফিফটি ছোঁয়া সংগ্রহে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান তুলেছে সফরকারীরা। 

দলটির হয়ে ব্যানেট ২৯ বলে ৪৪ রান করেন। তিনটি ছক্কা ও দুটি চারের শট মারেন তিনি। বাংলাদেশের হয়ে তাসকিন ও রিশাদ দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন শেখ মাহেদী, শরিফুল ও সাইফউদ্দিন।

থামল ক্যাম্পবেল ঝড়: জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার ক্যাম্পবেলের ছেলে জোনাথন ক্যাম্পবেল খাদের কিনার থেকে দলকে টেনে তুলেছেন। ঝড়ো ব্যাটিং করেছেন তিনি। ২৪ বলে তিন ছক্কা ও চারটি চারের শটে ৪৫ রান করে শরিফুলের বলে ফিরেছেন তিনি। জিম্বাবুয়ে ১৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ১১৭ রান তুলেছে।

পঞ্চাশের আগে ৫ উইকেট হারাল জিম্বাবুয়ে: বাংলাদেশের বোলিং তোপে ১১তম ওভারে ৪২ রানে ৫ উইকেট হারাল জিম্বাবুয়ে।

জোড়া উইকেট রিশাদের: ইনিংসের ১০ম ওভারে দুই উইকেট নিয়েছেন লেগ স্পিনার রিশাদ হোসেন। জিম্বাবুয়ে ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪২ রান তুলে ধুঁকছে।

সাইফউদ্দিনের ধাক্কা: তাসকিন প্রথম উইকেট নেওয়ার পর নিজের দ্বিতীয় ওভারে উইকেট নিয়েছেন পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। জিম্বাবুয়ে ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৩২ রান তুলেছে। 

প্রথম উইকেট বাংলাদেশের: টস জিতে বোলিং করতে নামা জিম্বাবুয়ে শিবিরে প্রথম ধাক্কা দিয়েছেন পেসার তাসকিন আহমেদ। জিম্বাবুয়ে ৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৮ রানে ব্যাট করছে।  

জিম্বাবুয়ে দ্বিতীয় টি-২০ ম্যাচের একাদশে তিন পরিবর্তন এনেছে। জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ক্যাম্পবেলের ছেলে জোনাথন ক্যাম্পবেলের এই ম্যাচে অভিষেক হয়েছে। একাদশে ঢুকেছেন উইকেটরক্ষক ও ওপেনার জয়লর্ড গাম্বি। এছাড়া আনিসলি এন্ডলভ একাদশে সুযোগ পেয়েছেন। 

জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা জানিয়েছেন, চট্টগ্রামের ভালো ব্যাটিং উইকেটে বড় সংগ্রহ তুলতে চান তারা। উইকেট দেখে তার ভালো মনে হয়েছে বলেও উল্লেখ করেন। বাংলাদেশের অধিনায়ক নাজমুল শান্ত প্রথম ম্যাচের চেয়েও ভালো বোলিং প্রত্যাশা করেছেন।

বাংলাদেশ একাদশ: তানজিদ তামিম, লিটন দাস, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মাহেদী, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ের একাদশ: জয়লর্ড গাম্বি, ক্রেগ আরভিন, তাদিওনাসে মুরামানি, জোনাথন ক্যাম্পবেল, ব্রায়ান ব্যানেট, সিকান্দার রাজা, ক্লিভ মাদান্দে, লুক জনজি, ব্লেজিং মুজুরাবানি, রিচার্ড এনগ্রাভা, আনিসলে এন্ডলভ।

আরও পড়ুন

×