ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

বাংলাদেশ-ভারত ম্যাচের জন্য প্রস্তুত নিউইয়র্কের মাঠ

বাংলাদেশ-ভারত ম্যাচের জন্য প্রস্তুত নিউইয়র্কের মাঠ

ছবি- এক্স

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০২৪ | ১৮:১১ | আপডেট: ১৬ মে ২০২৪ | ২১:৫৮

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ১ জুন থেকে শুরু হচ্ছে ক্রিকেটের ছোট ফরম্যাটের এই বড় আসর। এবারের বিশ্বকাপের যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রে হবে মোট ১৬টি ম্যাচ। এই ষোলো ম্যাচের আটটি হবে নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে।

দুই মাস আগে সম্পূর্ণ খোলা ময়দানে কাজ শুরু হয় এই স্টেডিয়ামটির। বিশ্বকাপ ভেন্যুটি প্রস্তুত হয়ে গেছে দুই মাসেই। আগামী ১ জুন সেখানেই ভারতের সঙ্গে বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। নিউইয়র্কের মাঠটিতে দুটি আন্তর্জাতিক দলের মধ্যে প্রথম ম্যাচ হবে সেটি। এ মাঠে আগামী ১০ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এখানেই বিশ্বকাপের মূল টুর্নামেন্টের ম্যাচও খেলবে বাংলাদেশ। দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তানেরও খেলা আছে এই স্টেডিয়ামে। স্টেডিয়ামটির দর্শক ধারণ ক্ষমতা ৩৪ হাজার।

নিউইয়র্ক শহরের পূর্বে প্রায় ২৫ মাইল বা ৪০.২ কিলোমিটার দূরে এ ভেন্যুর অবস্থান। বুধবার আনুষ্ঠানিকভাবে এ স্টেডিয়ামের উদ্বোধন করেছেন বিশ্বের দ্রুততম মানব ও টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছাদূত উসাইন বোল্ট। এখন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ আয়োজনের জন্য প্রস্তুত এটি।

নাসাউ কাউন্টির এই অস্থায়ী স্টেডিয়ামের বেশিরভাগ অংশই তৈরি করা হয়েছে অস্থায়ীভাবে, যেগুলো চাইলে যেকোনো সময় এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া যাবে। অ্যাডিলেড থেকে ড্রপ ইন পিচ এনে বসানো হয়েছে এই স্টেডিয়ামে। মূল মাঠের পাশাপাশি অনুশীলনের জন্যও পিচ আনা হয়েছে। আইসিসির ইভেন্টের প্রধান ক্রিস টেটলি সম্প্রতি সাংবাদিকদের বলেছেন, ‘একটা পার্ককে আমরা বিশ্বমানের দেখতে একটি স্টেডিয়াম বানিয়েছি।’

আরও পড়ুন

×