ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

মিরপুরে শামসুর রহমানের একাকী অনুশীলন

মিরপুরে শামসুর রহমানের একাকী অনুশীলন

ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২ জুন ২০২০ | ১২:০০ | আপডেট: ১৩ জুন ২০২০ | ০০:৩৪

কভিড-১৯ মহামারির কারণে অফিসিয়ালি ক্রিকেটারদের সব কার্যক্রম বন্ধ। তিন মাস হতে চলেছে আউটডোর অনুশীলনে নেই তামিম ইকবালরা। এর মধ্যেও ব্যতিক্রম দু-একজন। বাসায় অনুশীলনের পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় ফিটনেস চর্চার জন্য মাঠের অনুশীলন ধরে রেখেছেন তারা। মোহাম্মদ সাইফউদ্দিন নোয়াখালীতে একা একা নেটে বোলিং পর্যন্ত করেছেন। জাতীয় দলের আরেক সাবেক ক্রিকেটার শামসুর রহমান স্বাস্থ্যবিধি মেনে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে করেন ফিটনেস অনুশীলন।

ক্রিকেটারদের অনুশীলনে ফেরাতে একটা গাইডলাইন তৈরি করা হয়েছে। ব্যক্তিগত উদ্যোগে পর্যায় থেকে কেউ অনুশীলন করতে চাইলে সে সুযোগ মিলবে। যদিও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী থাকায় ক্রিকেটারদের মাঠের অনুশীলনে নিরুৎসাহী করছে বোর্ড। নিজেদের নিরাপত্তার কথা ভেবে প্রায় সব ক্রিকেটারই বাসায় থাকছেন। ফিটনেস ধরে রাখতে কেউ কেউ গ্রামের বাড়ি চলে গেছেন লকডাউনের শুরুতে।

শামসুর রহমানের সে সুযোগ না থাকায় শেরেবাংলা স্টেডিয়ামে ফিটনেস ট্রেনিং করেন, 'আমার বাসায় প্র্যাকটিসের সুযোগ-সুবিধা তেমন একটা নেই। কোনো উপায় না থাকায় স্টেডিয়ামে যাই। আমার জন্য সুবিধা হচ্ছে, কেউ এখন মাঠে আসে না। একা একা যতটা পারা যায় অনুশীলন করি। যে ধরনের কাজগুলো করি তাতে সাপোর্ট স্টাফের সহযোগিতা লাগে না। কারও সংস্পর্শেও যাই না।'

ফিটনেস বাড়াতে মুশফিকুর রহিম ঘর থেকে বেরিয়েছেন। গুলশানের বাসার সামনের সড়কে দৌড়ান তিনি। উইকেটরক্ষক এ ব্যাটসম্যান প্র্যাকটিসের ভিডিও দেন ফেসবুকে। নারায়ণগঞ্জে মাঠে অনুশীলন করছেন রনি তালুকদার। ফিটনেস বাড়াতে মাঠে ফেরার অপেক্ষায় আছেন অনেক ক্রিকেটার।

আরও পড়ুন

×