ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

রিয়ালের টার্গেট হ্যালন্ডে চোখ চেলসির

রিয়ালের টার্গেট হ্যালন্ডে চোখ চেলসির

নরওয়ের বরুসিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার আর্লিং হ্যালন্ড। ছবি: ফাইল

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২০ | ০৩:৫৫

গত মৌসুমের মাঝে রেড বুল সলসবার্গ থেকে বরুশিয়া ডর্টমুন্ডে যোগ দিয়েছেন আর্লিং হ্যালন্ড (২০)। ম্যানচেস্টার ইউনাইটেড তাকে দলে নেওয়ার জন্য মুখিয়ে ছিল। কিন্তু নরওয়ে স্ট্রাইকার হ্যালন্ড রেড ডেভিলসদের স্বদেশি কোচ ওলে গুনার সুলসারে সাড়া দেননি। কারণ তিনি নিয়মিত খেলতে চেয়েছিলেন।

রেড বুলে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো হ্যালন্ড ডর্টমুন্ডেও একই ছন্দ দেখিয়ে ফুটবলের তরুণ তারকা হয়ে উঠেছেন। তিনি মেসি-রোনালদোর মতো গোল করবেন বলে ভাবা হচ্ছে। এরই মধ্যে শেষ ৪৮ ম্যাচে ক্লাব ও জাতীয় দলের হয়ে ৫১ গোল করে ফেলেছেন নরওয়ের এই স্ট্রাইকার।

রিয়াল মাদ্রিদ তাই হ্যালন্ডের দিকে চোখ রাখছে। লস ব্লাঙ্কোসরা লুকা জোভিকে আস্থা হারিয়েছে। বোর্জা মায়োরালকে ছেড়ে দিয়েছে রোমার কাছে ধারে। করিম বেনজেমার বয়স হয়েছে। তারা তাই পরীক্ষিত একজন তরুণ স্ট্রাইকার চান। এই মুহূর্তে স্ট্রাইকার হিসেবে হ্যালন্ডের চেয়ে ভালোও কেউ নেই।

কিন্তু রিয়াল মাদ্রিদের পছন্দ হ্যালন্ডে চোখ পড়েছে চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের। আগামী মৌসুমের শুরুতে নরওয়ে স্ট্রাইকারকে দলে নিতে চায় তারা। যদিও এবার তারা জার্মান স্ট্রাইকার টিমো ওয়ার্নারকে দলে এনেছে। তারপরও হ্যালন্ডের দামটা চলতি মৌসুমের জন্য ৬৮ মিলিয়নের রিলিজ ক্লজ হওয়ায় কথা-বার্তা পাকা করে রাখতে চায় ব্লুজরা।

সংবাদ মাধ্যম অবশ্য দাবি করছে, রিয়াল মাদ্রিদ আর্লিং হ্যালন্ডের সঙ্গে সম্পর্ক উন্নয়নে এরই মধ্যে মাঠে নেমেছে। ধারের মেয়াদ শেষ করে রিয়ালে ফিরে আসা মিডফিল্ডার মার্টিন ওডেগার্ডকে দিয়ে হ্যালন্ডকে পটানোর চেষ্টা করছেন জিদান। ওদিকে রিয়াল থেকে ধারে ডর্টমুন্ডে থাকা রেইনিয়ের জেসুসও চেষ্টা করছেন হ্যালন্ডের সঙ্গে সম্পর্ক উন্নয়নের। সংবাদ মাধ্যম গোল অবশ্য দাবি করেছে, রিয়ালকে এমবাপ্পে এবং হ্যালন্ডের মধ্যে একজনের বেছে নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে।

আরও পড়ুন

×