ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

জুনে 'সুপার কাপে' ইতালির মুখোমুখি আর্জেন্টিনা

জুনে 'সুপার কাপে' ইতালির মুখোমুখি আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ০২:৩৫ | আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২১ | ০৫:৫০

ম্যারাডোনার স্মরণে 'সুপার কাপ' আয়োজনের কথা বেশ কয়েকমাস আগে থেকেই উঠে আসছে। অবশেষে জানা গেল এই ম্যাচের তারিখ। আর্জেন্টনা এবং ইতালি মধ্যকার সুপার কাপের ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বছরের জুনে।

চলতি বছর জুলাইয়ে ইউরো চ্যাম্পিয়ন হয় ইতালি। ১৯৬৮ সালের পর ফের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতে ইউরোপের অন্যতম শক্তিশালী দল। ৫৩ বছর পর ইউরোপের সর্বশ্রেষ্ঠ দল হিসেবে নিজেদের প্রমাণ করে কিয়েলিনিরা। ওয়েম্বলিতে অনুষ্ঠিত ফাইনালে ইংল্যান্ডের 'সিংহ গর্জন' থামিয়ে ট্রাইব্রেকারে চ্যাম্পিয়ন হয় মানচিনির 'দ্য উইনিং মেশিন'।

অন্যদিকে মারাকানায় কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলকে হারিয়ে শেষ হাসি হেসেছিল আর্জেন্টিনা। আনহেল ডি মারিয়ার এক মাত্র গোলে 'সাউথ আমেরিকান ক্লাসিকো' জিতে নেয় লা আলবিসেলেস্তেরা। ২৮ বছর পর ফের কোপা জেতে আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর প্রথমবার কোপা আমেরিকার নাম লেখায় মেসিরা।

উয়েফা তাদের বিবৃতিতে জানিয়েছে যে, তাদের সঙ্গে কনমেবলের সঙ্গে সুসম্পর্কের কথা ভেবেই এই ম্যাচ হতে চলেছে। তবে এখনও ভেন্যু ও দিনক্ষণ স্থির হয়নি। তারা শুধু জানিয়েছে খেলা হবে আগামী জুন মাসে। তবে ইউরোপ ও দক্ষিণ আমেরিকার চ্যাম্পিয়ন দেশগুলির মধ্যে এরকম ম্যাচ কিন্তু নতুন কিছু নয়।

আরও পড়ুন

×