ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

টি-টেন চ্যাম্পিয়ন ডেকান

টি-টেন চ্যাম্পিয়ন ডেকান

চ্যাম্পিয়ন ডেকান।

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২১ | ০৩:৩০ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ | ০৩:৩০

আবুধাবি টি-টেন লিগের পঞ্চম আসরের ফাইনালে দিল্লি বুলসকে ৫৬ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপা জিতেছে ডেকান গ্ল্যাডিয়েটর্স। শুরুতে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে রাসেল-ক্যাডমোরের তাণ্ডবে ১৫৯ রান তুলে ডেকান। রান তাড়া করতে নেমে দিল্লির ইনিংস থেমেছে ১০৩ রানে।

জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ডেকান। নির্ধারিত ১০ ওভারে কোনো উইকেটই হারায়নি দলটি। টম কোহলার-ক্যাডমোর ও আন্দ্রে রাসেলের বিধ্বংসী ইনিংসে ১৫৯ রান সংগ্রহ করেছে ডেকান। ৯ চার ও ৭ ছয়ে ৩২ বলে ৯০ রানের ক্যামিও ইনিংস খেলে অপরাজিত ছিলেন রাসেল। অপরপ্রান্তে ৩ চার ও ৫ ছয়ে ২৮ বেল ৫৯ রান করে অপরাজিত ছিলেন ক্যাডমোর।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোই ছিলো দিল্লির।  প্রথম ওভারে ১৭ রান তোলার পর দ্বিতীয় ওভারেই দুটি উইকেট হারায় তারা। ১৪ রানে রহমানুল্লাহ গুরবাজ এবং শূন্যরানেই আউট হন শেরফাইন রাদারফোর্ড।

এরপর ক্রমাগত উইকেট পড়তে থাকে দিল্লির। ওপেনার চন্দরপল হেমরাজ জয়ের জন্য ক্ষুদ্র প্রচেষ্টা চালালেও সেটা বৃথা যায়। হাসারাঙ্গার বলে আউট হওয়ার আগে দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন তিনি। এছাড়া ১৩ রানে ইয়ন মরগ্যান, শূন্যরানে ডমিনিক ড্রেকস, ৯ রানে রোমারিও শেফার্ট এবং শূন্যরানে আউট হন ডুয়াইন ব্রাভো। আর ১৫ রান করে অফরাজিতই থাকেন আদিল রশিদ। ম্যাচসেরা নির্বাচিত হন আন্দ্রে রাসেল।

আরও পড়ুন

×