বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েেছ। শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় শহরের মোহাম্মদ আলী ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মারা যাওয়া ওই ১২ জনের মধ্যে ৫ জন করোনা পজিটিভ ছিলেন। অন্য ৭ জনের শরীরে করোনার উপসর্গ ছিল।

গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরও ২৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তের হার ২৮ দশমিক ৮০ শতাংশ।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রোববার বেলা ১১টার দিকে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন।

বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মোস্তাফিজুর রহমান জানান, শনিবার জেলার মোট ৮৪০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ঢাকায় পাঠানো ৩৩৭ জনের নমুনায় ৯২ জন করোনা পজিটিভ হয়েছেন। বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করা ২৮২টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে ৯৫ জনের। একই কলেজে জিন এক্সপার্ট মেশিনে ৯ নমুনায় ৪ জন এবং ১৮৮ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ৪২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণের প্রমাণ মিলেছে। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪টি নমুনা পরীক্ষায় আরও ৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৮ হাজার ৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৫৩৮ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে ১ হাজার ৯৩৯ জন চিকিৎসাধীন।