সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) শেয়ার বণ্টন করা হয়েছে। এতে ১০ হাজার টাকার আবেদনের বিপরীতে সাধারণ বিনিয়োগকারীরা ৬০টি করে শেয়ার বরাদ্দ পেয়েছেন। এছাড়া ক্ষতিগ্রস্ত বিনিয়োগাকারীদের একেকজন বরাদ্দ পেয়েছেন ৭৬টি। প্রবাসী বিনিয়োগকারীরা ১০৮টি করে শেয়ার বরাদ্দ পেয়েছেন।

বৃহস্পতিবার রাজধানীর নিকুঞ্জে ঢাকা স্টক এপচেঞ্জের প্রধান কার্যালয়ে এ ঘোষণা দেওয়া হয়। এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের চেয়ারম্যান এস. এম. আমজাদ হোসেন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দীন আহমেদ, ঢাকা স্টক এপচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভুঁইয়া, চিফ অপারেটিং অফিসার এম. সাইফুর রহমান মজুমদার, ব্যাংকের কোম্পানি সেক্রেটারি মোঃ মোকাদ্দেস আলী, ডিএসইর লিস্টিং অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের সিনিয়র ম্যানেজার মোঃ রবিউল ইসলাম, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের স্বপ্টম্না রায় প্রমুখ।
অনুষ্ঠানে জানানো হয়, পুঁজিবাজারে তালিকাভুক্তির অপেক্ষায় থাকা চতুর্থ প্রজন্মের দ্বিতীয় ব্যাংক হিসেবে সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদনে ব্যাপক সাড়া পড়ে। আইপিওতে ব্যাংকটি অভিহিত মূল্য ১০ টাকা দামে ১০ কোটি সাধারণ শেয়ার ইস্যু করবে। আর এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে। এর বিপরীতে ১ হাজার ৩৯১ কোটি ৪৪ লাখ ৮৬ হাজার টাকার আবেদন জমা পড়ে। আবেদন জমা পড়ে চাহিদার ১৩ দশমিক ৯১ গুণ। পুঁজিবাজার থেকে ব্যাংকটি অর্থ উত্তোলন করে সরকারি সিকিউরিটিজ ক্রয় এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে ব্যাংকটি।