সিলেট

সিলেট ও ব্রাহ্মণবাড়িয়ায় ২৩ জুন থেকে পরিবহন ধর্মঘট

প্রকাশ: ১২ জুন ২০১৯      

সিলেট ব্যুরো

ফাইল ছবি

সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস সার্ভিস বন্ধের দাবিতে আগামী ২৩ জুন থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট বিভাগের চার জেলা ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়েছে।

বুধবার বিকেলে সিলেট, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার পরিবহন মালিক-শ্রমিকদের যৌথ সভায় এই ঘোষণা দেওয়া হয়।

নগরীর বাবনা পয়েন্টে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যালয়ে সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালামের সভাপতিত্বে ও হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, গত ৩ জুন সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসির বাস চালু করা হয়েছে। পরিবহন শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে আলাপ-আলোচনা না করে হঠাৎ এ ধরনের হঠকারী সিদ্ধান্তের ফলে মালিক ও পরিবহন শ্রমিকদের জীবনে বিপর্যয় নেমে এসেছে।

তারা বলেন, বিআরটিসি গাড়ি রাস্তায় চলাচল করতে ডিপো থাকার কথা থাকলেও থাকলেও সুনামগঞ্জে তা নেই।

বক্তারা আরও বলেন, পরিবহন সেক্টরকে বিলুপ্ত করার পাঁয়তারায় লিপ্ত রয়েছে একটি স্বার্থান্বেষী মহল। অনতিবিলম্বে সিলেট-সুনামগঞ্জ রোডে বিআরটিসি বাস চলাচল বন্ধ রাখতে হবে। আগামী ২২ জুনের মধ্যে বিআরটিসির বাস বন্ধ না রাখলে ২৩ জুন থেকে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ঘোষণা দেন তারা।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক, সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহনের সাধারণ সম্পাদক নুরুল হক, মৌলভীবাজার জেলা সড়ক পরিবহনের সাধারণ সম্পাদক শামীম আহমদ, মৌলভীবাজার জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আজাদুর রহমান অদুদ, সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউর কবির পলাশ, হবিগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনিছুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, গত ৩ জুন সুনামগঞ্জ জেলা পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে ভোর ৬টা থেকে সিলেট-সুনামগঞ্জ রোডে অনির্দিষ্টকালের পরিবহন ডাকা হলেও বিকেল ৩টার দিকে তা স্থগিত করা হয়।

বিষয় : সিলেট