গোলাপগঞ্জে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯     আপডেট: ১৮ আগস্ট ২০১৯      

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি

প্রতিবন্ধীর মাঝে হুইলচেয়ার বিতরণ- সমকাল

যুক্তরাজ্যভিত্তিক সংগঠন গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ করা হয়েছে।

শনিবার সিলেটের গোলাপগঞ্জ উপজেলা অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভার প্রায় ১শ' প্রতিবন্ধীর মাঝে এই হুইলচেয়ার বিতরণ করা হয়।

এতে সভাপতিত্ব করেন হুইলচেয়ার প্রজেক্টের আহ্বায়ক যুক্তরাজ্য প্রবাসী নাট্যকার ও ছড়াকার আবু তাহের।

গোলাপগঞ্জ উপজেলা হেল্পিং হ্যান্ডস ইউকের কোষাধ্যক্ষ ও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন ইরানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইকবাল আহমদ চৌধুরী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা হেল্পিং হ্যান্ডসের যুগ্ম সাধারণ সম্পাদক মিছবাহুল হক মাছুম। প্রধান বক্তা ছিলেন পৌর মেয়র আমিনুল ইসলাম রাবেল। বিশেষ অতিথি ছিলেন ঢাকা দক্ষিণ ইউপির সাবেক চেয়ারম্যান মজির উদ্দিন চাকলাদার, উপজেলা হেল্পিং হ্যান্ডসের সহসভাপতি মারুফ আহমদ, আয়ারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক রুহেল আহমদ, ছাত্রনেতা মাজেদ শরীফ।

এ সময় ঢাকা দক্ষিণ উন্নয়ন সংস্থার সাংগঠনিক সম্পাদক রেদওয়ান হোসেন, সদস্য কামরুল ইসলাম, প্রবাসী মোছাদ্দেক আহমদ, গোলাপগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম দস্তগীর খান ছামিন, সাবেক ছাত্রনেতা ইকবাল আহমদ, গোলাপগঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি হারিছ আলী, সাধারণ সম্পাদক খালেদ হোসেন, মুক্তিযোদ্ধা সন্তান নুরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে মতবিনিময়: গোলাপগঞ্জের চন্দরপুর ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের উদ্যোক্তা নাট্যকার আবু তাহেরের সঙ্গে রোববার প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক, প্রশিক্ষণার্থী ও কলাকুশলীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

চন্দরপুরে ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত মতবিনিময় সভাটি পরিচালনা করেন প্রশিক্ষণ কেন্দ্রের পরিচালক বোর্ডের সদস্য হেলাল উদ্দিন। আব্দুস সোবহানের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য দেন আবু তাহের।

ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র পরিদর্শনকালে প্রশিক্ষণার্থীদের সঙ্গে কথা বলেন উদ্যোক্তা নাট্যকার আবু তাহের- সমকাল


মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বুধবারীবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ উদ্দিন শরফ, চন্দরপুর বাজার বণিক সমিতির সভাপতি ডা. আব্দুল মতলিব, আল-এমদাদ ডিগ্রি কলেজ গভর্নিং বডির সদস্য নুরুল ইসলাম ও কেন্দ্রের প্রশিক্ষক জায়েদুল ইসলাম।

এ সময় ঠিকাদার আব্দুল কুদ্দুছ, ফয়ছল মাহমুদ, ব্লগার মুহিব রহমান, কুশিয়ারা নিউজের সম্পাদক সালমান কাদের দীপু, রুহুল আমীন, হোসাইন সারোয়ার, খালেদ আহমেদ, রাসেল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

চন্দরপুরকে বেকারমুক্ত ডিজিটাল ও মডেল গ্রাম হিসেবে গড়ে তুলতে যুক্তরাজ্য থেকে আবু তাহেরের উদ্যোগে ও অন্যান্যদের সার্বিক সহযোগিতায় ফ্রি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়। চলতি বছরের ৩ এপ্রিল আনুষ্ঠানিকভাবে প্রশিক্ষণ কেন্দ্রটির উদ্বোধন করা হয়। বর্তমানে শতাধিক প্রশিক্ষাণার্থী এখান থেকে প্রশিক্ষণ নিচ্ছেন।