সিলেটে ছাত্রলীগের হামলায় ৩ প্রবাসী আহত, আটক ১

প্রকাশ: ০৭ আগস্ট ২০১৯      

সিলেট ব্যুরো

সিলেটে বাকবিতণ্ডার জেরে ছাত্রলীগ কর্মীদের হামলায় তিন লন্ডনপ্রবাসীসহ চারজন আহত হয়েছেন। মঙ্গলবার রাত ১২টার দিকে নগরীর জল্লারপাড়ে 'পাঁচ ভাই রেস্টুরেন্টের' সামনে এ ঘটনা ঘটে। বুধবার সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে তিন প্রবাসী বাড়ি ফিরেছেন। এ ঘটনায় পুলিশ পলাশ নামে ছাত্রলীগের এক কর্মীকে আটক করেছে।

ছাত্রলীগ কর্মীদের হামলায় আহত প্রবাসীরা হলেন- নগরীর বালুচর এলাকার সফিক উদ্দিনের ছেলে হাসান (২৪), একই এলাকার বশির উদ্দিনের ছেলে ইমন (১৮) ও গয়াস মিয়ার ছেলে নাহিয়ান (১৮)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার রাতের খাবার খেয়ে প্রবাসীরা রেস্টুরেন্ট থেকে বের হওয়ার সময় গেটে দাঁড়ানো কয়েকজন তরুণ তাদের কটূক্তি করে। এ সময় তারা প্রতিবাদ করলে ওই তরুণরা তাদের ওপর হামলা চালায়। এতে একজনের মাথা ফেটে যায়। প্রবাসীদের বহনকারী গাড়ি ভাংচুরের সময় গাড়িচালকও আঘাত পান। এ সময় প্রবাসী তিন যুবক পাল্টা আঘাত করলে ছাত্রলীগের দু'তিনজন আহত হয়।

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহসভাপতি পীযূষ কান্তি দের অনুসারীরা এ হামলায় জড়িত বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে। তবে তিনি এ অভিযোগ অস্বীকার করে দাবি করেন, প্রবাসীরা মাতাল অবস্থায় তার কর্মীদের মারধর করলে রাশেদ ও আসাদ নামে ছাত্রলীগের দুই কর্মী আহত হয়।

বুধবার বিকেল পর্যন্ত হামলার ঘটনায় কোনো মামলা হয়নি বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মো. সেলিম মিয়া। লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।