ঢাকা-সিলেট ছয় লেন রাস্তার জন্য আন্তর্জাতিক দরপত্র আহ্বানের প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক মূলত চার লেন নয়, দুটি সার্ভিস লেনসহ এটি ছয় লেন প্রকল্প। এই প্রকল্পের কাজ শিগগিরই শুরু হবে।

বৃহস্পতিবার মাদকদ্রব্য নেশা নিরোধ সংস্থা (মানস) সিলেট শাখার উদ্যোগে আলোচনা সভা ও সিলেট কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, উন্নয়ন কাজের মাধ্যমে বিগত ১২ বছরে সারাদেশের আমূল পরিবর্তন সাধিত হয়েছে। সিলেটের উন্নয়ন নিয়ে মন্ত্রী বলেন, বহুল প্রত্যাশিত সিলেট-সুনামগঞ্জ রেল সংযোগ স্থাপন করা হবে। হাওরের মধ্য দিয়ে রেললাইন যাবে। প্রথমে সিলেট থেকে সুনামগঞ্জ ও পরে নেত্রকোনার মোহনগঞ্জ পর্যন্ত রেললাইন বাড়ানো হবে।

সিলেট প্রেস ক্লাব মিলনায়তনে মানস কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. অরূপ রতন চৌধুরীর সভাপতিত্বে এবং কাসমির রেজার পরিচালনায় বক্তব্য দেন সিলেট লিডিং ইউনিভার্সিটির উপাচার্য বনমালী ভৌমিক, বাংলাদেশ বেতার সিলেটের পরিচালক জাহিদ হোসেন, প্রেস ক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ ফজলুল হক, সিলেট মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালিক, জেলা কমিটির সভাপতি হেলাল আহমদ, দৈনিক জৈন্তা বার্তার সম্পাদাক ফারুক আহমদ, বিটিভির সিলেট জেলা প্রতনিধি মুক্তাদীর আহমদ মুক্তা, অমিতা বর্ধন, শাহনুর হোসেন প্রমুখ।

মন্তব্য করুন