ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

রাব্বির জায়গায় খেলতে পারেন মিরাজ

রাব্বির জায়গায় খেলতে পারেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, সিডনি

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২২ | ১২:২৩ | আপডেট: ২৬ অক্টোবর ২০২২ | ১২:২৩

বাংলাদেশ সাধারণত উইনিং কম্বিনেশন পরিবর্তন করে না। এটা অনেকটা নিয়মে পরিণত করে ফেলায় টি২০ বিশ্বকাপে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একাদশে পরিবর্তন হবে কিনা এ নিয়ে জল্পনাকল্পনা কম হলো না সিডনিতে। যদিও অধিনায়ক সাকিব আল হাসান সংবাদ সম্মেলনে ইঙ্গিত দিয়েছিলেন সিডনির কন্ডিশনে স্পিনাররা সুবিধা পাওয়ায় একটা পরিবর্তন হলেও হতে পারে।

সে ক্ষেত্রে একজন ব্যাটারের জায়গায় স্পিনার নিতে হবে। এ ছাড়া একাদশে একজন অতিরিক্ত বোলার রাখা খুব জরুরি। তা না হলে বোলার পরিবর্তন করতে গিয়ে হিমশিম খেতে হয় অধিনায়ককে। নেদারল্যান্ডসের বিপক্ষেই এই সমস্যায় পড়তে হয়েছিল সাকিবকে। সৌম্য সরকারকে দিয়ে বোলিং করাতে হয়েছে বেশ কয়েক ওভার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিডনিতে সেটা সম্ভব হবে না। মোসাদ্দেক হোসেন সৈকতকে দিয়ে চার ওভার বোলিং করাতে গেলে ঝুঁকির মুখে পড়তে পারে দল।

টিম ম্যানেজমেন্ট তাই আজ একজন স্পিনার বাড়াতে চায় একাদশে। দল সূত্রে জানা গেছে, মিডল অর্ডার ব্যাটার ইয়াসির আলী রাব্বিকে বিশ্রাম দিয়ে খেলাতে চায় মেহেদী হাসান মিরাজকে। এতে করে ব্যাটিং-বোলিং দুটিই পাওয়া যাবে। এ ছাড়া তেমন কোনো পরিবর্তনের সুযোগ কম। মোসাদ্দেক স্লগে রান ইমপ্যাক্ট ইনিংস খেলে জায়গা পাকা করে ফেলেছেন। টপ অর্ডারে হাত দেওয়ার সুযোগ নেই। আফিফ হোসেন, নুরুল হাসান সোহান থাকবেন দলের প্রয়োজনে। পেস বোলিং বিভাগে তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান অটো চয়েস।

আরও পড়ুন

×