ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

ভারতের ৩৯৯ রানের ইনিংসে সাত রেকর্ড

ভারতের ৩৯৯ রানের ইনিংসে সাত রেকর্ড

৩৭ বলে ৭২ রানের বিধ্বংসী ইনিংস খেলে ফেরার সময় সূর্যকুমার। ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ১৩:৪৭ | আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ | ১৩:৪৭

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইন্দোরে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৫ উইকেট হারিয়ে ৩৯৯ রানের সংগ্রহ পেয়েছে ভারত। দলের বিশাল ওই রানে সাতটি রেকর্ড হয়েছে। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের এটি ওয়ানডের সর্বোচ্চ সংগ্রহ। এর আগে যা ছিল ৩৮৩। দুই দলের মধ্যকার ওয়ানডে ম্যাচেও এটি সর্বোচ্চ ইনিংস। 

ইন্দোরে শুরুতে ব্যাট করে ভারতের দ্বিতীয় সর্বোচ্চ রান এটি। এর আগে ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪১২ করেছিল ভারত। এবার চারশ’ ছোঁয়া রান হলো দলটির। চলতি বছর অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৮৫ রানও করেছিল ভারত।

ভারতের বিপক্ষে এই ম্যাচে অজি অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন বল হাতে তৃতীয় সর্বোচ্চ রান দিয়েছেন। মোহালিতে এর আগে নুয়ান প্রদীপ ১০৬ ও ক্রাইস্টচার্চে টিম সাউদি ১০৫ রান দিয়েছিলেন। ওয়ানডে ফরম্যাটে গ্রিন অস্ট্রেলিয়ার হয়ে এক ইনিংসে তৃতীয় সর্বোচ্চ রান দিয়েছেন। এর আগে মাইল লেইস ও এডাম জাম্পা ১১৩ করে রান দিয়েছিলেন। 

ওয়ানডে ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোন দলের এটি (৩৯৯) চতুর্থ সর্বোচ্চ রান। ২০১৮ সালে ইংল্যান্ড তাদের বিপক্ষে ৪৮১ করেছিল, ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকা করেছিল ৪৩৮। ভারত সফরে আসার আগে দক্ষিণ আফ্রিকা অজিদের বিপক্ষে ৪১৬ রান করেছিল। এবার এক রানের জন্য চারশ’ খাওয়ার হাত থেকে বাঁচল তারা। 

ভারত এই ম্যাচে মোট ১৮টি ছক্কা মেরেছে। যা যৌথভাবে তাদের দ্বিতীয় সর্বোচ্চ। এর আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ১৯টি করে ছক্কা মারার কীর্তি ছিল দলটির। বার্মুডা ও নিউজিল্যান্ডের বিপক্ষেও ১৮টি করে ছক্কার কীর্তি আছে ভারতের। 

আরও পড়ুন

×