ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

বিশ্বকাপের সেরা ওয়ার্নার

বিশ্বকাপের সেরা ওয়ার্নার

টুর্নামেন্ট সেরার পুরষ্কার হাতে ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১ | ১৪:১৩ | আপডেট: ১৪ নভেম্বর ২০২১ | ১৪:১৩

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগেই শেষ হয়েছে আইপিএলের আসর। সেখানে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে সাইড বেঞ্চেই সময় কাটিয়েছেন ডেভিড ওয়ার্নার। ফর্মহীনতার কারণে তাকে খেলানো হয়নি তেমন। অথচ তিনিই কিনা জাতীয় দলের জার্সিতে যেন পুরোপুরি ভিন্ন ক্রিকেটার। ধারাবাহিক পারফরম্যান্সে জিতে নিয়েছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরস্কার। অস্ট্রেলিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে এ পুরস্কার জিতলেন তিনি।

দুবাইয়ে রোববার আসরের ফাইনালে নিউজিল্যান্ডকে ৮ উইকেট হারিয়ে শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে অধিনায়ক কেন উইলিয়ামসনের ৪৮ বলে ৮৫ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৭২ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড, যা টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের ইতিহাসে সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১৫ রানেই অধিনায়ক অ্যারন ফিঞ্চের (৫) উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর নামা মার্শকে নিয়ে মাত্র ৫৯ বলে ৯২ রানের জুটি গড়েন  ওয়ার্নার। পুরো আসরে দারুণ ফর্মে থাকা ওয়ার্নার ৩৮ বলে ৫৩ বলে কিউই পেসার ট্রেন্ট বোল্টের বলে বোল্ড হয়ে ফেরেন।  এরপর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন মার্শ। বিধ্বংসী ম্যাক্সওয়েলকে নিয়ে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ৫০ বলে ৭৭ রান করা মার্শ জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার।

ম্যাচ সেরার পুরস্কার হাতছাড়া হলেও টুর্নামেন্ট সেরা হয়েছেন ওয়ার্নার। পুরো আসরেই দারুণ ছন্দে ছিলেন এই বাঁহাতি ওপেনার। ৭ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৪৮.১৬ গড়ে ২৮৯ রান, ফিফটি তিনটি। 

এবারের আসরে তার চেয়ে বেশি রান করেছেন শুধু পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ৬ ম্যাচ খেলেই বাবর ৬০-এর বেশি গড় নিয়ে চার ফিফটিসহ করেছেন ৩০৩ রান। কিন্তু দলকে শিরোপা জেতানোর আগেই সেমিতে থামতে হয়েছে তাকে। কিন্তু ওয়ার্নার শিরোপা উৎসবের পাশাপাশি জিতে নিয়েছেন আসর সেরার পুরস্কার।

আরও পড়ুন

×