ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

বাংলাদেশকে হারানোই ছিল অস্ট্রেলিয়ার টার্নিং পয়েন্ট

বাংলাদেশকে হারানোই ছিল অস্ট্রেলিয়ার টার্নিং পয়েন্ট

'প্রথম' টি-টোয়েন্টি শিরোপার স্বাদ পেল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২১ | ১৪:২৯ | আপডেট: ১৪ নভেম্বর ২০২১ | ১৪:২৯

নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতলো অস্ট্রেলিয়া। ফাইনাল ম্যাচে ওয়ার্নার এবং মার্শের ফিফটির সুবাদে কিউইদের ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে 'প্রথম' টি-টোয়েন্টি শিরোপার স্বাদ পেল অস্ট্রেলিয়া।

আইসিসি ইভেন্টে সবচেয়ে সফল দল অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত মোট ১১টি আইসিসি ফাইনালে ৮টিতে জিতেছে তারা। এর মধ্যে ৫০ ওভারের বিশ্বকাপে রেকর্ড পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। এছাড়া দুটি চ্যাম্পিয়ন্স ট্রফিও অজিদের দখলে। এতদিন টি-টোয়েন্টি বিশ্বকাপের ট্রফিটা অধরা থাকলেও এবার সেটিও ঘরে তুললো ক্যাঙ্গারুরা।

দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলেও, ইংল্যান্ডের কাছে ৮ উইকেটের হারে চাপে পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেখান থেকে ঘুরে দাঁড়াতে তাদের প্রয়োজন ছিল বড় ব্যবধানের জয়। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে সেই কাজটি বেশ ভালোভাবেই করেছিল অ্যারন ফিঞ্চের দল।

প্রথমবারের মতো টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে পাওয়া জয়টিই ছিল তার দলের টার্নিং পয়েন্ট।

তিনি আরও বলেন, 'আমাদের পিঠ দেয়ালে ঠেকে গিয়েছিল। আমাদের লড়াই করতে হতো এবং আমরা তা করতে পেরেছিলাম। দলগত ও ব্যক্তিগত বেশ কিছু উজ্জ্বল পারফরম্যান্স ছিল।'

আরও পড়ুন

×