ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

অ্যাপল কী আনছে

অ্যাপল কী আনছে

অ্যাপল ভক্তদের সুবিধার্থে নতুন কিছু ডিভাইস ও সেবার মানোন্নয়নে কাজ করছে। খবরে প্রকাশ, চলতি বছর অ্যাপল বিশ্ববাজারে নতুন ডিভাইস উন্মোচন করবে

কবির হাসান

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২৪ | ০৬:০৭ | আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ | ১৮:৪১

সব সময়ই অ্যাপল চমকে বিশ্বাসী। চলতি বছরেও হবে না ব্যতিক্রম। অ্যাপল ভক্তদের জন্য দুর্দান্ত আরেকটি বছর হবে ২০২৪ সাল। অ্যাপল ভক্তদের সুবিধার্থে নতুন কিছু ডিভাইস ও সেবার মানোন্নয়নে কাজ করছে। খবরে প্রকাশ, চলতি বছর অ্যাপল বিশ্ববাজারে নতুন ডিভাইস উন্মোচন করবে। ভক্তদের নজর এখন আইফোন ১৫ সিরিজ ছাড়িয়ে পরের সিরিজে। অ্যাপল ব্র্যান্ডের বহুল আলোচিত পণ্য ও সেবা নিয়ে আগ্রহের কমতি নেই ভক্তদের।

নিজস্ব জিপিটি

অ্যাপল তার নিজস্ব এআই মডেল অ্যাপল জিপিটি তৈরি করছিল। এজাক্স প্ল্যাটফর্মকে ভিত্তি করেই যার উন্নয়ন। অ্যাপল জিপিটি থেকে আইফোন ও আইপ্যাড ছাড়াও অন্যসব ডিভাইসের সঙ্গে লার্জ ল্যাঙ্গুয়েজ মডেল (এলএলএম) ব্যবহার করা সম্ভব হবে; যা নিশ্চিতভাবেই অ্যাপল ভক্তদের দুর্দান্ত অভিজ্ঞতার সামনে উপস্থিত করবে।

ওয়াচ সিরিজ

অ্যাপল তার ওয়ান্ডারলাস্ট ইভেন্টে দুটি নতুন স্মার্টওয়াচ অ্যাপল ওয়াচ সিরিজ-৯ আর ওয়াচ আলট্রা উন্মোচন করে; যা গেজেটের বাজারে দারুণ জনপ্রিয় হয়। অ্যাপল স্মার্টওয়াচের ওয়াচ এক্স বা অ্যাপল ওয়াচ সিরিজ ১০ এখন সর্বাধিক আলোচিত সহায়ক গেজেট।

আইপ্যাড

বিগত বছরের মার্চে অ্যাপল তার আইপ্যাড এয়ার, ম্যাকবুক এয়ার ও আইপ্যাড প্রো সিরিজে আপডেট আনে। অ্যাপল উদ্ভাবিত আইপ্যাড সিরিজের সঙ্গে আইপ্যাডওএস (১৭.৪ও) উন্মোচন করতে পারে। যদিও ম্যাকওএস সংস্করণের নতুন আপডেট জানুয়ারি বা ফেব্রুয়ারিতে প্রকাশিত হবে বলেই খবরে প্রকাশ।

এয়ারপডস ফোর

অ্যাপল এয়ারপডস সিরিজের নতুন সংস্করণ উন্নয়নের কথা জোরেশোরেই করছে বলে জানা গেছে। নতুন এয়ারপডসে ছোট স্টেম, পুনরায় ডিজাইন করা কেস, বিল্টইন স্পিকার ও ইউএসবি-সি পোর্টের সমন্বয় আসবে। যদিও অ্যাপল তার পণ্যের উন্নয়নের বিষয়ে গোপন থাকতেই পছন্দ করে। কিন্তু সারাবিশ্বের মিডিয়া মুখিয়ে থাকে, কখন অ্যাপল কোনো কিছু উন্নয়নের কথা আভাস দেবে। আধুনিকতা আর সর্বাধুনিক উন্নয়নে অ্যাপল নিজেকে অপ্রতিরোধ্য করেই রাখছে। প্রয়াত প্রতিষ্ঠাতা স্টিভ জবসের স্বপ্ন আর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়েই অ্যাপল আজও উন্নয়নের পথে এগিয়ে চলেছে। 

আরও পড়ুন

×