ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

‘ব্র্যান্ড জিপিটি’ দেবে ব্র্যান্ডিং সমাধান

‘ব্র্যান্ড জিপিটি’ দেবে ব্র্যান্ডিং সমাধান

সাব্বিন হাসান

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২৩ | ০৭:৫৪ | আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ | ১০:৪০

আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি দিয়ে ব্র্যান্ডিং সেবা দিতে রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট নির্মিত ‘ব্রান্ড জিপিটি’ অ্যাপের বেটা রিলিজ করা হয়েছে। রাজধানীর রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের নিকেতন অফিসে অ্যাপটির বেটা সংস্করণ প্রকাশ করা হয়।

ব্র্যান্ড জিপিটি শক্তিশালী আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি ইন্ট্রিগেটেড অ্যাপ। যা যে কোন প্রতিষ্ঠান তাদের ব্র্যান্ডের সরব ডিজিটাল উপস্থিতি এবং পরিচালনা করতে সহায়ক। যা অ্যাপ ব্র্যান্ডিং প্রক্রিয়াকে অটোমেট করে। ব্র্যান্ডের নাম, টাইপফেস, ব্র্যান্ডের রঙ, ট্যাগলাইন, ক্যাপশন, মার্কেটিং ক্যালেন্ডার ছাড়াও সোশ্যাল মিডিয়া পোস্ট আইডিয়া আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সির মাধ্যমে তৈরি করতে সহায়তা করে। অ্যাপটিতে ‘ব্র্যান্ডি’ নামে একটি চ্যাট ফিচার আছে। যা ব্র্যান্ডিং বা মার্কেটিং বিষযে প্রশ্নের সদুত্তর দিতে সক্ষম।

গবেষণা প্রতিষ্ঠান রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের ডিরেক্টর অব ক্রিয়েটিভ অপারেশন রাকিব হাসান অন্তু জানালেন, ডিজাইনার হিসেবে আমি ব্র্যান্ডিং নিয়ে করছি বহু বছর। ব্র্যান্ডিং এবং মার্কেটিংয়ের অটোমেশনের প্রয়োজনীয়তা উপলব্ধি করে রোবাষ্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট প্রতিষ্ঠা করা।

কৃত্তিম বুদ্ধিমত্তার শক্তিশালী অ্যাপ ‘ব্র্যান্ড জিপিটি’। যার মাধ্যমে খুব সহজেই আগ্রহীরা ব্র্যান্ডিং এক্সপার্ট হয়ে উঠতে পারবেন। মাত্র কিছু ক্লিকের মাধ্যমেই ব্র্যান্ড জিপিটির পরের রিলিজে আরও নতুন সব ফিচার যুক্ত করার কাজ চলছে। অচিরেই ব্র্যান্ড জিপিটির পূর্ণাঙ্গ সংস্করণ প্রকাশ করা হবে।

ব্র্যান্ড জিপিটি উন্নয়ক প্রতিষ্ঠানের সদস্যরা।


গবেষণা প্রতিষ্ঠান রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের সহ-প্রতিষ্ঠাতা ও চিফ টেকনোলজি অফিসার তানভীর আহমেদ খান জানালেন, যেহেতু অ্যাপটি সম্পূর্ণ ‘এআই’ পাওয়ারর্ড তাই একেবারেই নতুনভাবে ভাবতে হয়। নতুন বেশকিছু সমস্যার সমাধান করতে হয়েছে। আশা করছি, ব্র্যান্ড জিপিটি ব্র্যান্ডিংয়ে সহজ সমাধান দিতে পারবে।

গবেষণা প্রতিষ্ঠান রোবাস্ট রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্টের সহ-প্রতিষ্ঠাতা অলিদ হাসান আকাশ সমকালকে জানান, ব্র্যান্ড জিপিটি স্টার্টআপ ও যে কোন ব্যবসার ব্র্যান্ডিং এবং মার্কেটিংয়ে অভুতপূর্ব পরিবর্তন আনবে। ব্র্যান্ডিংয়ে নতুন মাত্রা আনবে অ্যাপটি।  

ব্র্যান্ড জিপিটি অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে। অ্যাপসহ ব্র্যান্ড জিপিটি সম্পর্কে (www.brandgpt.rrad.ltd) সাইটে তথ্য জানা যাবে।

আরও পড়ুন

×