প্রযুক্তি

দক্ষ কর্মীর সন্ধান দিবে ‘সহকারী’ অ্যাপ

প্রকাশ: ২২ মার্চ ২০১৯     আপডেট: ২২ মার্চ ২০১৯      

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার বেসিস সফটএক্সপো ২০১৯-এ ‘সহকারী’ অ্যাপটি যাত্রা শুরু করে

দরকারি কাজ করাতে হবে, খুবই দরকারি। কিন্তু কাকে দিয়ে করাবেন? এ নিয়ে চিন্তা এবং ভোগান্তির শেষ নেই। এই ভোগান্তি থেকে মুক্তির দিতে চলে এলো অ্যাপ ভিত্তিক সেবা ‘সহকারী’। বাসা-বাড়ির কাজ থেকে শুরু করে অফিস-আদালত যে কোন স্থানের কাজের জন্য সহকারী লাগলেই দক্ষ কর্মীর সন্ধান দেবে সহকারী ডটকম লিমিটেড।

মানুষ খুব সহজেই ‘সহকারী’ অ্যাপটি ব্যবহার করে তার প্রয়োনীয় কাজের জন্য নিকটস্থ দক্ষ কর্মী পেযে যাবেন। এখানে শুধুমাত্র দক্ষ কর্মীই পাওয়া যাবে না পাশাপাশি দক্ষ কর্মী হিসেবে গড়ে মানবসম্পদ গড়ে তোলার এবং বেকারত্ব দূরীকরণের মতো পদক্ষেপও গ্রহণ করেছে সহকারী ডটকম।

বৃহস্পতিবার বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বেসিস সফটএক্সপো ২০১৯-এ সহকারী ডটকম লিমিটেড উদ্বোধন করে ‘সহকারী অ্যাপ’। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিসের প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, পরিচালক দিদারুল আলম এবং সহকারী ডটকমের সিইও তাসনুবা লিয়া প্রমূখ। 

সেবাদানকারী প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, অফিস বা প্রাইভেট সহকারী, ঘরবাড়ি পরিষ্কারের কাজ, গৃহকর্মী, যে কোনো ধরনের মেরামত, আইটি ও ফ্রিল্যান্সিং, ওয়েব ডিজাইন, অ্যাপ ডেভেলপমেন্ট, পার্ট টাইম/ফুল টাইম কর্মী ও আরও অনেক ধরনের কাজ করাতে দক্ষ কর্মী খুঁজে পেতে পারেন এই অ্যাপের সহযোগিতায়। পাশাপাশি নিবন্ধিত দক্ষ কর্মীরাও তাদের পছন্দের কাজ খুঁজে পাবেন অ্যাপের মাধ্যমে।

সহকারী ডটকমের সিইও তাসনুবা লিয়া বলেন, ‘আমরা বাংলাদেশে এই ডিজিটাল প্ল্যাটফর্মটি চালু করার মাধ্যমে লাখো বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিতে কাজ করছি। কর্মীদের জন্য ডিজিটাল প্রোফাইল তৈরি করে দিয়ে তাদের অধিক কর্মের সুযোগ করে দিচ্ছে সহকারী।’

বিষয় : সহকারী অ্যাপ দক্ষ কর্মী