যাত্রী ও চালকের জন্য উবারের বীমা সুবিধা

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৯   

সমকাল প্রতিবেদক

যাত্রী ও চালক উভয়ের জন্য বীমা সুবিধা দিচ্ছে রাইড শেয়ারিং কোম্পানি উবার। যাত্রাপথে দুর্ঘটনায় হতাহত হলে সর্বোচ্চ পাঁচ লাখ টাকা পর্যন্ত আর্থিক সহায়তা পাবেন ক্ষতিগ্রস্তরা। চালক ও যাত্রীরা উবার অ্যাপের হেল্প ক্যাটাগরিতে যে কোনো সমস্যার জন্য অভিযোগ জানাতে পারবেন। যত দ্রুত সম্ভব উবার কর্তৃপক্ষ অভিযোগের বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবে। 

বৃহস্পতিবার ঢাকায় হোটেল ওয়েস্টিনে গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানিয়েছে উবার কর্তৃপক্ষ। সড়কে উবারের বিভিন্ন নিরাপত্তাবিষয়ক সেবা সম্পর্কে জনসাধারণকে জানাতে এ সভার আয়োজন করা হয়। বৈঠকে নিরাপত্তা নিশ্চিতে প্রযুক্তির ব্যবহার, যাত্রা শুরুর আগে, যাত্রা চলাকালে ও যাত্রা শেষ হওয়ার পরে প্রতিষ্ঠানটির নিরাপত্তা সেবা সম্পর্কে অবহিত করা হয়।

উবারে দক্ষিণ এশিয়ার কেন্দ্রীয় পরিচালন বিভাগের প্রধান পবন ভাইস বলেন, চালক ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা তাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। উবারের বিভিন্ন নিরাপত্তামূলক সেবা সম্পর্কে গ্রাহকদের মধ্যে সচেতনতা বৃদ্ধির জন্য তারা কাজ করে যাচ্ছেন।

সভায় জানানো হয়, অনাকাঙ্ক্ষিত জরুরি অবস্থার ক্ষেত্রে উবারের ইমার্জেন্সি বাটনের মাধ্যমে আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করা যাবে। কোনো দুর্ঘটনা ঘটলে উবার কর্তৃপক্ষকে অ্যাপের মাধ্যমে রিপোর্ট আকারে জানালে তাদের মনোনীত প্রতিনিধি সংশ্নিষ্ট যাত্রী বা চালকের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

বিষয় : উবার