ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় পর্যায়ে সরকারি কারিগরি ক্ষেত্রে 'ডিজিটাল বাংলাদেশ পুরস্কার-২০২০' অর্জন করেছে সেন্ট্রাল এইড ম্যানেজমেন্ট সিস্টেম (সিএএমএস)।

শনিবার চতুর্থ ডিজিটাল বাংলাদেশ দিবসের উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে সিএএমএসের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করা হয়।

উল্লেখ্য, তথ্যপ্রযুক্তির সঠিক ব্যবহার নিশ্চিতপূর্বক উপকারভোগীদের মাঝে মানবিক সহায়তা বিতরণে দ্রুততা, স্বচ্ছতা, জবাবদিহিতা ও কার্যকর সমন্বয় নিশ্চিতকরণের জন্য একটি কেন্দ্রীয় ডিজিটাল প্ল্যাটফর্ম সেন্ট্রাল এইড ম্যানেজমেন্ট সিস্টেম (সিএএমএস)।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব চলাকালীন পরিস্থিতিতে জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের নেতৃত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক মো. বজলুর রশিদের সহযোগিতায় তথ্য ও যোগাযোগ বিভাগের অধীন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরে কর্মরত ৫ জন প্রোগ্রামার দ্বারা তৈরি সেন্ট্রাল এইড ম্যানেজমেন্ট সিস্টেম (সিএএমএস)। করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ২ হাজার ৫০০ টাকা অর্থ সহায়তা প্রদান কর্মসূচি সিএএমএসের মাধ্যমে সম্পন্ন হয়। বিজ্ঞপ্তি।


মন্তব্য করুন