ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

স্কুট ই-বাইক এখন সিলেটে

স্কুট ই-বাইক এখন সিলেটে

.স্কুট ই-বাইক এখন সিলেটে

আইসিটি ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩ | ১৮:০৭ | আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ | ২০:৪৩

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিসিসির আওতাধীন আইডিয়া প্রকল্পের পোর্টফোলিও স্টার্টআপ ‘স্কুট লিমিটেড’ সিলেটে কার্যক্রম শুরু করেছে।

সিলেটের চৌহাট্টা পয়েন্টে ‘স্কুট’ স্টেশন উদ্বোধন করেন সিলেট বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি। স্কুট লিমিটেডের চেয়ারম্যান কাজী মাসুদ আহাম্মেদ এবং প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক কাজী রিদওয়ান আহমেদ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আবু আহমদ ছিদ্দীকী বলেন, ডিজিটাল বাংলাদেশ তৈরির লক্ষ্যে স্কুট অনন্য সেবা। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণ উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। তরুণদের শুধু চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হতে আহ্বান জানান তিনি।

ব্যবস্থাপনা পরিচালক (স্কুট) কাজী রিদওয়ান আহমেদ বলেন, মানুষের দৈনন্দিন যাতায়াতের পদ্ধতিকে সহজ, সাশ্রয়ী আর নিরাপদ করতে স্কুটের কার্যক্রম সুপ্রসারিত করা হচ্ছে। স্কুট লিমিটেড দেশের সর্বপ্রথম পরিবেশবান্ধব ‘ই-বাইক’ শেয়ারিং কোম্পানি হিসেবে উল্লেখ করেন তিনি। বর্তমানে রাজশাহী, খুলনা ও সিলেটে স্কুট কার্যক্রম পরিচালনা করছে। প্রতি মিনিট দুই টাকায় স্কুটের বাইক ভাড়া নেওয়া যাবে। 

২০ টাকা দিয়ে নিবন্ধন করে স্কুট সেবা গ্রহণ করা যাবে। প্রাথমিকভাবে সিলেট নগরীর চৌহাট্টা পয়েন্টে সার্ভিস পাওয়া গেলেও পরে সিলেটে আরও স্টেশন চালু করা হবে।
 

আরও পড়ুন

×