এই গ্রীষ্মেই মহাকাশের দিকে রওনা হবেন সাবেক অ্যামাজন প্রধান জেফ বেজোস। এই সফরে যোগ দিতে ভাই মার্ক বেজোসকেও আমন্ত্রণ জানিয়েছেন তিনি। বর্তমানে বেজোস নিজ মহাকাশ ভিত্তিক প্রতিষ্ঠান ব্লু অরিজিনের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করছেন।

বেজোস জানিয়েছেন, ব্লু অরিজিনের ‘নিউ শেপার্ড’ মহাকাশযানে করে রওনা হবেন মহাকাশের উদ্দেশ্যে। ইনস্টাগ্রামে এক আবেগঘন ভিডিও পোস্টের মাধ্যমে নিজের পরিকল্পনা সম্পর্কে জানান মার্কিন এ শতকোটিপতি। খবর ম্যাশএবলের।

এ সফর প্রসঙ্গে বেজোস বলেছেন, ‘আপনি মহাকাশ থেকে পৃথিবী দেখার পর এটি আপনাকে বদলে দেবে, এই গ্রহের সঙ্গে, মানবতার সঙ্গে আপনার সম্পর্ককে পাল্টে দেবে।’

ওই ভিডিও পোস্টে তিনি আরও লিখেছেন, ‘আমি এই ফ্লাইটে যেতে চাই কারণ সারাজীবন আমি এটাই চেয়েছি। এটি একটি অভিযান। আমার জন্য এটি অনেক বড়  ব্যাপার।’

বেজোস জানিয়েছেন, ভাই মার্ক বেজোস তার সবচেয়ে কাছের বন্ধু বিধায় তাকে আমন্ত্রণ জানিয়েছেন এই সফরে। অন্যদিকে তার ভাই মার্ক এ প্রসঙ্গে বলেছেন, ‘আমি আশা করিনি উনি প্রথম ফ্লাইটে যাবেন, আর যখন সে আমাকে আমন্ত্রণ জানালো সঙ্গে যাওয়ার আমি একদম অবাক হয়ে গেছি। শুধু অভিযানের নয়, আমার সবচেয়ে ভালো বন্ধুর সঙ্গে এটি করার কী অসাধারণ একটি সুযোগ।”     

বেজোস নিজ ইনস্টাগ্রাম পোস্টে জানিয়েছেন, জুলাইয়ের ২০ তারিখ রওনা হবেন তিনি।


মন্তব্য করুন