মোবাইল নেটওয়ার্ক পরিচালনায় ক্লাউড সেবায় বিশ্বে সেরা নির্বাচিত হয়েছে চীনের তথ্যপ্রযুক্তি পণ্য নির্মাতা আন্তর্জাতিক প্রতিষ্ঠান জেডটিই। ক্লাউড সেবায় 'এনএফভিআই কম্পিটিটিভ ল্যান্ডস্কেপ অ্যাসেসমেন্ট' রেটিংয়ে সর্বোচ্চ পয়েন্ট পেয়েছে জেডটিই। 

সম্প্রতি এই রেটিং প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান গ্লোবাল ডাটা।

এ ব্যাপারে জেডটিই বাংলাদেশের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেডটিইর টিউলিপ ইলাস্টিক ক্লাউড সিস্টেমকে (টেকস) সর্বোচ্চ রেটিংপ্রাপ্ত হিসেবে 'নেতৃত্বস্থানীয়' হিসেবে উল্লেখ করেছে গ্লোবাল ডাটা। প্রতিষ্ঠানটি করা ছয় মাত্রার মূল্যায়নে ভিত্তি হিসেবে কাঠামো, ক্যারিয়ার গ্রেড ফাংশন, ব্যবস্থাপনা, গতিশীলতা, কর্মক্ষমতা এবং পেশাগত সেবাকে ধরা হয়। 

প্রতিটি মাত্রায় সর্বোচ্চ মান অর্জন করে জেডটিইর টেকস সেবা। টেকস সেবার কন্টেইনার, ভার্চুয়াল মেশিন, বেয়ার মেটালসহ ডুয়েল কোর ক্লাউড প্ল্যাটফর্ম, ফাইভজি, এমইসি এবং ডিজিটাল টেকনোলজিতে উদ্ভাবন প্রাধান্য পেয়েছে গ্লোবাল ডাটার মূল্যায়নে।

এর আগে ২০২০ সালেও কাঠামো, ক্যারিয়ার গ্রেড ফাংশন এবং গতিশীলতা মাত্রায় সেরা মান অর্জন করেছিল জেডটিইর টেকস সেবা। এ বছর সবক'টি মাত্রায় সেরা নির্বাচিত হলো।

নেটওয়ার্ক ব্যবস্থাপনায় ভালো অভিজ্ঞতা দিতে টেকস সেবার মাধ্যমে আইডিভাইস, ডেইসি, ইনেস্পেক্টর এবং নেট ইনসাইটের মতো স্বয়ংক্রিয় যন্ত্রাংশ সরবরাহ করছে জেডটিই। এখন পর্যন্ত বিশ্বব্যাপী দুই শতাধিক অংশীদারকে পেশাগত সেবা প্রদান করছে জেডটিই।

মন্তব্য করুন