করোনাভাইরাস নিয়ন্ত্রণে সারাদেশে সর্বাত্মক কঠোর বিধিনিষেধ জারি করেছে সরকার। তবু মাঠে খেলা চলবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এ তথ্য জানিয়েছে। 

এর আগে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ সাংবাদিকদের জানান, লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে দর্শক শূন্য শুধু মাত্র একটি ভেন্যুতে ম্যাচ আয়োজন করার বিষয় সরকারকে নিশ্চিত করেছেন তারা।

বুধবার রাতে ফেডারেশনের পক্ষ থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের (বিসিএল) নতুন সূচিও ঘোষণা করা হয়েছে। তবে নারী ফুটবল লিগে ও ঢাকা তৃতীয় বিভাগ ফুটবল লিগের সুপার লিগ পর্বের ম্যাচ আগামী ৭ জুলাই পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। নতুন সূচিতে প্রতিদিন বিপিএলের একটি করে ম্যাচ মাঠে গড়াবে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচগুলো শুরু হবে বিকেল পাঁচটায়।

আজ ঢাকা আবাহনী লড়বে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। শুক্রবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র মুখোমুখি হবে শেখ রাসেল ক্রীড়া চক্রের। শনিবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব।

এদিকে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিসিএলের ম্যাচ গুলো শুরু হবে বিকেল চারটায়। বৃহস্পতিবার স্বাধীনতা ক্রীড়া চক্রের বিপক্ষে মাঠে নামবে ওয়ারি ক্লাব। শুক্রবার ঢাকা ওয়ান্ডারার্সের প্রতিপক্ষ কারওয়ান বাজার প্রগতি সংঘ।