আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একমাত্র আইটি ক্লাব ‘আইডিয়াল অ্যাসোসিয়েশন অব্ ইনফরমেটিক্স অ্যান্ড টেকনোলজি’ (আইএআইটি) তথ্য প্রযুক্তির জ্ঞানকে বিশ্বে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে  ২৭ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত ‘ফার্স্ট ইন্টারন্যাশনাল ভার্চুয়াল টেক শোডাউন’ আয়োজন করতে যাচ্ছে।

এর আগে ক্লাবটি ‘ফাস্ট ইন্টারন্যাশনাল আইটি ফেস্ট’ এবং  অনলাইনে ‘টেকনোফিলা’  ইভেন্ট ছাড়াও  ৯টি ওয়ার্কশপ  সফলভাবে আয়োজন করে ব্যাপক সারা ফেলে। স্কুল কলেজ কিংবা বিশ্ববিদ্যালয় পড়ুয়া যে কেউ অংশগ্রহণ করতে পারবে এই ইভেন্টে।

ক্লাবটির প্রেসিডেন্ট মাঈনুদ্দিন সাফা অপূর্ব বলেন, আমাদের ইভেন্টে এবার অনেক বিদেশি অংশগ্রহণ করছে যার ফলে এবার ইভেন্টটি আন্তর্জাতিক ভাবে ছড়িয়ে পরে। অনেক বিদেশি প্রতিযোগীকে অনেক আগ্রহের সাথে অংশগ্রহণ করাতে পারাটা আমাদের জন্যে সবচেয়ে বড় প্রাপ্তি। এর ফলে আমরা আমাদের দেশ এবং বিদ্যালয়কে ও আন্তর্জাতিকভাবে তুলে ধরতে পারছি।

তিনি জানান, বর্তমানে দেশের এই করোনা পরিস্থিতিতে আইএআইটি অনলাইনে এই ইভেন্টটি আয়োজন করেছে এবং বিজয়ীদের জন্য থাকছে আকর্ষণীয় পুরস্কার। এই ইভেন্ট এ থাকছে ১৩ টি সেগমেন্ট । যা প্রতিযোগীদের তাদের মেধা যাচাইয়ের সুযোগ করে দেবে।

মাঈনুদ্দিন সাফা অপূর্ব বলেন, ১৩ সেগমেন্ট যথাক্রমে- ডিজিটাল আর্ট, টাইপোগ্রাফি, সিনামাটোগ্রাফি, মিম কোন, আইডিয়া কোন, গুগল ইট, সাই-ফাই স্টোরি, প্রোগ্রামিং কনটেস্ট, ওয়েব ডেভলপমেন্ট কনটেস্ট, ডিএসএলআর ফটোগ্রাফি, মোবাইল ফটোগ্রাফি। সব সেগমেন্ট বিচারের জন্য থাকছে সনামধন্য বিচারক। তাই আমরা সাবাইকে আহবান জানাচ্ছি এই ইভেন্টে অংশগ্রহণের জন্য।

তিনি বলেন, ২০১৮ সালে আইএআইটি প্রতিষ্ঠিত হওয়ার ৬ মাসের মধ্যেই আইএআইটি ৪ টি ওয়ার্কশপ, একটি অফলাইন মেগা ইভেন্ট , দুইটি ইন্ট্রা স্কুল ইভেন্ট ও ম্যাগাজিন লঞ্চ করে। যা অত্যন্ত গর্বের বিষয়। সংবাদ বিজ্ঞপ্তি