জয়পুরহাটের আক্কেলপুরের রুকিন্দীপুর এবং ক্ষেতলালের আলমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর মনোনয়ন পরির্বতন করা হয়েছে। রুকিন্দীপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির ও আলমপুর ইউনিয়নে আনোয়ারুজ্জামান তালুকদার দলীয় মনোনয়ন পেয়েছেন।

বুধবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মনোনয়ন পরির্বতনের বিষয়টি সমকালকে নিশ্চিত করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও ওই দুটি ইউনিয়নের নতুন প্রার্থীদের ছবি ছড়িয়ে পড়েছে।

দ্বিতীয় ধাপে জয়পুরহাট জেলার দুটি উপজেলার সাতটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশিল ঘোষনা করা হয়। এর মধ্যে রয়েছে আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর, সোনামুখী, গোপীপনাথপুর, তিলকপুর ও রায়কালী ইউনিয়ন এবং ক্ষেতলাল উপজেলায় মাহমুদপুর ও আলমপুর ইউনিয়ন পরিষদ। 

গত বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের সংসদীয় এবং স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় দলীয় প্রার্থীদের নাম ঘোষনা করা হয়। এ দুটি উপজেলার সাতটি ইউনিয়নের মধ্য দুটি ইউনিয়নে নৌকার মাঝি পরির্বতন করা হয়েছে। আক্কেলপুর উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নে কামরুন্নাহার শিমুল এবং ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলাম রাজু দলীয় মনোনয়ন দেওয়া হয়। প্রথমে দলীয় মনোনয়ন পাওয়া ক্ষেতলালের আলমপুর ইউনিয়নের রাজিবুল ইসলাম দলীয় পদে থাকলেও রুকিন্দীপুর ইউনিয়নের কামরুন্নাহার শিমুলের দলীয় কোন পদ ছিল না। এ দুটি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আহসান কবির এবং আনোয়ারুজ্জামান তালুকদার দলীয় মনোনয়ন না পাওয়ায় কর্মী-সমর্থক ও দলীয় নেতারা হতাশ হয়েছিলেন। এ অবস্থায় বুধবার তাদের দলীয় মনোনয়ন দেওয়া হয়।

জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, রুকিন্দীপুর ইউনিয়নে কামরুন্নাহার শিমুলের পরিবর্তে বর্তমান চেয়ারম্যান আহসান কবির এবং আলমপুর ইউনিয়নে রাজিবুল ইসলামের পরির্বতে বর্তমান চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার দলীয় মনোনয়ন পেয়েছেন।

মনোনয়ন পাওয়া আহসান কবির ও আনোয়ারুজ্জামান তালুকদার বলেন, আমাদের মনোনয়ন দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দলের সাধারণ সম্পাদক এবং জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে কৃতজ্ঞতা জানাচ্ছি।