২০০৪ সালে জামালপুরে গণি গোমেজ হত্যা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ড পাওয়া শীর্ষ জঙ্গি সদস্য পলাতক সালাউদ্দিন সালেহীনের ফাঁসি বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাশাপাশি মামলার অন্য আসামি জঙ্গি রাকিব মারা যাওয়ায় তার আপিল অকার্যকর ঘোষণা করা হয়েছে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। শুনানিতে আপিল বিভাগ বলেন, কোনো পলাতক আসামি আইনের আশ্রয় পেতে পারে না। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০৪ সালে জামালপুরের গণি গোমেজকে হত্যা করে জেএমবির জঙ্গি সদস্যরা। ওই মামলায় ২০০৬ সালে সালেহীন ও রাকিবকে গ্রেপ্তার দেখানো হয়। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ একই বছর তাদের মৃত্যুদণ্ড দেন। পরে ফাঁসি বহাল রাখেন হাইকোর্ট। অবশ্য বিচারিক আদালতের রায়ের পর ২০০৬ সালে কারাগারে থাকা অবস্থায় প্রচলিত বিচার ব্যবস্থা অস্বীকার করে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল বরাবর চিঠিও পাঠিয়েছিল জঙ্গি সালেহীন। চিঠিতে জামালপুরের গণি গোমেজ হত্যা মামলায় বিচারিক আদালতের সাজার বিরুদ্ধে আপিল না করার কথা বলা হয়েছিল। 

কিন্তু ২০১৫ সালে টাঙ্গাইলে অন্য মামলায় হাজিরা দিতে নিয়ে যাওয়ার সময় জঙ্গি সালেহীনকে ময়মনসিংহের ত্রিশালে প্রিজনভ্যান থেকে ছিনিয়ে নেওয়া হয়। তখন থেকে তিনি পলাতক।