যুক্তরাষ্ট্রের মাইক্রোব্লগিং ও সামাজিক নেটওয়ার্কিং সার্ভিস টুইটারের সিইও হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত পরাগ আগরওয়াল (৩৭)। টুইটারের সিইও পদ থেকে জ্যাক ডরসি পদত্যাগ করার পর তার স্থলাভিষিক্ত হলেন পরাগ। 

পরাগ আগরওয়াল এতদিন টুইটারের চিফ টেকনিক্যাল অফিসার (সিটিও) পদে কর্মরত ছিলেন। সোমবার কোম্পানিটির বোর্ড সর্বসম্মতিক্রমে তাকে সিইও পদে নির্বাচিত করার ঘোষণা দেয়। খবর এনডিটিভির

পরাগ আগরওয়াল আইআইটি বম্বে থেকে কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিংয়ে বি.টেক করেছেন। এরপর তিনি যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে পিএইচডি করেছেন।

২০১১ সালের অক্টোবরে পরাগ যোগ দেন টুইটারে। প্রথমে তিনি ডিস্টিনগুইশড সফটওয়ার ইঞ্জিনিয়ার ছিলেন। পাশাপাশি তাকে গ্রাহক ও কোম্পানির আয়-ব্যয় ও সায়েন্স টিমের সঙ্গেও কাজ করতে হয়। ২০১৮ সালে টুইটার পরাগকে কোম্পানির সিটিও পদে নিযুক্ত করে।

নতুন দায়িত্ব পাওয়ার পর টুইট করে জ্যাক ডরসি এবং টুইটার টিমকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানিয়েছেন পরাগ। ভবিষ্যতের জন্য উচ্ছ্বসিত পরাগ সংস্থার প্রতি ভালবাসা ব্যক্ত করেন। সেইসঙ্গে তার উপর বিশ্বাস এবং সমর্থন রাখার জন্য ধন্যবাদও জানান।

সিইও পদে নির্বাচিত হওয়ার জন্য পরাগকে অভিনন্দন জানিয়েছেন জ্যাক ডরসি। সোমবার জ্যাক টুইটারে পারগকে নিয়ে লেখেন, টুইটারের সিইও হিসেবে পরাগকে আমি গভীরভাবে বিশ্বাস করি। গত ১০ বছর ধরে ও যে কাজ করছে তা 'ট্রান্সফরমেশনাল'। এবার সময় হয়েছে ওর নেতৃত্ব দেওয়ার।

বিষয় : টুইটারের সিইও পরাগ আগরওয়াল জ্যাক ডরসি

মন্তব্য করুন