ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

বাক্কো-পেওনিয়ার কানেক্ট ইন ঢাকা

বাক্কো-পেওনিয়ার কানেক্ট ইন ঢাকা

বাক্কো-পেওনিয়ার কানেক্ট ইন ঢাকা

আইসিটি ডেস্ক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩ | ১১:৪৯

রাজধানীতে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)’ এবং পেওনিয়ার যৌথ উদ্যোগে ‘পেওনিয়ার কানেক্ট ইন ঢাকা’ অনুষ্ঠিত হয়। ক্রস-বর্ডার পেমেন্ট বা আন্তঃদেশীয় লেনদেন ব্যবস্থা এবং বাংলাদেশের বিপিও শিল্প নিয়ে সমৃদ্ধ আলোচনার সঙ্গে তথ্যপ্রযুক্তি শিল্পের নেতাদের মধ্যে ব্যবসায়িক যোগাযোগ সৃষ্টি ও সম্পর্কোন্নয়ন ছিল আয়োজনের উদ্দেশ্য।

বাংলাদেশের বিপিও শিল্পে ডিজিটাল ট্রান্সফরমেশনের বিষয়ের ওপর তথ্যবহুল উপস্থাপনা করেন বাক্কো পরিচালক মুসনাদ ই আহমেদ। অন্যদিকে পেওনিয়ারের ক্রস বর্ডার পেমেন্ট ইকোসিস্টেমের বিষয়ে তথ্যচিত্র উপস্থাপন করেন পেওনিয়ারের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার নাফিউর রহমান।

বাক্কো সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন বলেন, বাক্কোর সদস্যদের সঙ্গে মতবিনিময়ের উদ্দেশ্যে পেওনিয়ারের উদ্যোগটি যথার্থ। সদস্য প্রতিষ্ঠানরা প্রতিনিয়তই

বৈশ্বিক অঙ্গনে বড় অঙ্কের লেনদেন করে। তাই পেওনিয়ারের সহায়তায় আন্তঃদেশীয় লেনদেন হয়ে উঠবে সহজ।

পেওনিয়ারের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার নাফিউর রহমান বলেন, পেওনিয়ার সব সময়ই তার গ্রাহকদের সঙ্গে প্রত্যক্ষভাবে যুক্ত থাকে। যে কোনো সময়ে, যে কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে পেওনিয়ার দ্রুতই তার সমাধান করে। গ্রাহকদের লেনদেনবিষয়ক সব ধরনের সুবিধা-অসুবিধায় নজর রাখে প্রতিষ্ঠানটি।

সারাদেশে বিপিও/আউটসোর্সিং শিল্পে নিবেদিত একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা হিসেবে ২০১১ সাল থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বাক্কো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রস্তাবিত ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠায় কাজ করছে সংস্থাটি। ২০২৫ সালের মধ্যে দেশের বিপিও খাতে লক্ষাধিক কর্মসংস্থান ও এক বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় সৃষ্টিই বাক্কোর অভিলক্ষ্য।
 

আরও পড়ুন

×