বিপিএলের অষ্টম আসরে অংশ নিতে ঢাকায় আসতে শুরু করেছেন বিদেশি ক্রিকেটাররা। আজ দুপুরে ঢাকায় পা রেখেছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ইংলিশ ক্রিকেটার উইল জ্যাকস। শনিবার এসেছিলেন দলটির হেড কোচ পল নিক্সন।

ফরচুন বরিশালের পক্ষ থেকেও জানানো হয়েছে, তাদের পাঁচ বিদেশি ক্রিকেটার আগমনের সূচি। বিদেশি খেলোয়াড়দের মধ্যে বরিশাল দলে ভিড়িয়েছে ক্রিস গেইল, মুজিব উর রহমান, ডোয়াইন ব্রাভো, ওবেদ ম্যাককয়, আলজারি জোসেফ, নিরোশান ডিকওয়েলা ও জ্যাক লিন্টটকে। শ্রীলঙ্কার বাকি সব ক্রিকেটারের মতোই এই টুর্নামেন্টের জন্য ছাড়পত্র পাননি নিরোশান ডিকওয়েলা। ফলে এবার আর বিপিএলে খেলা হচ্ছে না তার।

ফরচুন বরিশালের তিন বিদেশি ক্রিকেটার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মাঠের লড়াই শুরুর আগেই বাংলাদেশের আসবেন। বিপিএল শুরুর পর বাংলাদেশে পা রাখবেন ক্রিস গেইল ও মুজিব উর রহমান।

সোমবার সকালে আসবেন ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। একইদিন রাতে ঢাকায় পা রাখবেন দলটির ইংলিশ তারকা জ্যাক লিন্টট। এই দুই ক্রিকেটারকেই ড্রাফটের পর দলভুক্ত করেছে বরিশাল।

এদিকে আগামী শনিবার (২২ জানুয়ারি) রাতে বিপিএল খেলতে আসছেন গেইল। তার স্বদেশি পেসার আলঝারি জোসেফ আসবেন বুধবার। আফগান স্পিনার মুজিব উর রহমান বাংলাদেশে আসবেন আগামী সপ্তাহের বুধবার (২৬ জানুয়ারি)।

বিপিএল খেলার অপেক্ষায় থাকা উইল জ্যাকসকে আজ স্বাগত অভ্যর্থনা জানিয়েছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সিওও সৈয়দ ইয়াসির আলম। ঢাকায় পা রেখেই নিজের উত্তেজনার কথা জানিয়েছেন উইল জ্যাকস।

এক ভিডিওবার্তায় তিনি বলেন, 'চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ধন্যবাদ আমাকে দলে নেওয়ার জন্য। এখানে আমি প্রথমবারের মতো খেলবো। অনেক বড় তারকা ক্রিকেটারদের সঙ্গে খেলবো। চেষ্টা থাকবে নিজের সেরাটা দেওয়ার। এই দলে অনেকেই আছেন যারা অনেক দিন ধরে জাতীয় দলকে সার্ভিস দিচ্ছেন, তাদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করতে পারবো। খুবই ভালো লাগছে।'