বাংলালিংক আনুষ্ঠানিকভাবে দেশের প্রথম ডিজিটাল হেলথ অ্যাগ্রেগেটর প্ল্যাটফর্ম ‘হেলথ হাব' চালু করেছে। মাইবিএল অ্যাপের একটি ফিচার হিসেবে যুক্ত হওয়া এই প্ল্যাটফর্ম বাংলালিংক গ্রাহকদের জন্য ওয়ান-স্টপ হেলথ সল্যুশনের কাজ করবে। 

'হেলথ হাব'-এর পার্টনার ডাক্তারভাই, ডকটাইম ও পালস-এর বিভিন্ন ধরনের ডিজিটাল স্বাস্থ্যসেবা বাংলালিংক গ্রাহকরা এ প্ল্যাটফর্মের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে গ্রহণ করতে পারবেন। মঙ্গলবার বাংলালিংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইসিটি ডিভিশনের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাংলালিংকের প্রধান কার্যালয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের স্বত্ত্বাধিকারী ভিওনের গ্রুপ চিফ এপিকিউটিভ অফিসার কান তেরজিওগ্লো, বাংলালিংকের সিইও এরিক অস, হেলথ কেয়ার ইনফরমেশন সিস্টেমের এমডি রায়হান শামসি, ডকটাইমের সিইও উইলিয়াম ডেলইয়েল ও প্রতিষ্ঠানগুলির অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।

'হেলথ হাব'-এর ডক্টর কনসাল্টেশন, ইন্স্যুরেন্স, সেফল-হেলথ ট্র্যাকিং টুল, হোম স্যাম্পেল কালেকশন, মেডিসি ডেলিভারি ও ডিসকাউন্টের ব্যবস্থা গ্রাহকদের নানা ধরনের স্বাস্থ্য সমস্যার তাৎক্ষণিক ও দীর্ঘস্থায়ী সমাধান দেবে। বিশেষ দৈনিক, মাসিক ও বাৎসরিক প্যাকেজে সাবস্ট্ক্রাইব করে এসব সুবিধা পাওয়া যাবে। 'হেলথ হাব' সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে বাংলালিংকের ওয়েবসাইট ও মাইবিএল অ্যাপে।

জুনাইদ আহমেদ পলক বলেন, 'হেলথ হাব'-এর মতো উদ্যোগ দেশের স্বাস্থ্য খাতকে ডিজিটাল করার প্রক্রিয়াকে ত্বরান্বিত করতে সহায়তা করবে। 

কান তেরজিওগ্লো বলেন, এটি দেশের প্রধান স্বাস্থ্য সেবাদাতাদের একটি সহজে ব্যবহারযোগ্য ডিজিটাল সার্ভিসের আওতায় আনছে। 

এরিক অস বলেন, এর ফলে বাংলালিংক-এর কোটি কোটি গ্রাহক দেশের যে কোনো প্রান্ত থেকে মানসম্মত স্বাস্থ্যসেবা পাবেন।