জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) স্থায়ী কমিটির অন্যতম সদস্য তানিয়া রব বলেন, নিউমার্কেট রণক্ষেত্রে ‘হেলমেট বাহিনীর’ তাণ্ডবের ভিডিও ফুটেজ অবশেষে প্রকাশিত হয়েছে। ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে হেলমেট বাহিনী এতটা অপ্রতিরোধ্য হয়ে ওঠার পরও তাঁদের থামাতে পুলিশ দ্রুত কোনো ব্যবস্থা নেয়নি।

তিনি আরও বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে হেলমেট বাহিনীর নৃশংসতা বিনা বাধায় সমাপ্ত করার জন্য অপেক্ষায় ছিল পুলিশ ও প্রশাসন। পুলিশ এবং প্রশাসনের নাকের ডগায় হেলমেট বাহিনী তাণ্ডব চালাবে অথচ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না, তাহলে এটাকে আর রাষ্ট্র বলে চিহ্নিত করা যাবে না।

রোববার জেএসডি ঢাকা মহানগর দক্ষিণ শাখা অপশাসনের বিরুদ্ধে ও জাতীয় সরকারের দাবিতে আয়োজিত প্রতিনিধি সভায় তানিয়া এ কথা বলেন। জেএসডি কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী।

তানিয়া রব বলেন, নিরাপদ সড়ক আন্দোলন থেকে শুরু করে নিউমার্কেট পর্যন্ত সহিংসতায় জড়িত হেলমেট বাহিনীর দুর্বৃত্তদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে।

প্রতিনিধি সভায় আরো বক্তব্য রাখেন জেএসডির কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, দলের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, সাংগঠনিক সম্পাদক এম এ ইউসুফ, মহানগর নেতা আবদুল মান্নান, জিয়াউল হক জিয়া, ইসমাইল হোসেন, মোহাম্মদ শামীম, মোহাম্মদ মোস্তাক প্রমুখ।

প্রতিনিধি সভায় আবদুল মান্নানকে আহবায়ক এবং মোহাম্মদ শামীমকে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট জেএসডি ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক কমিটি গঠন করা হয়।