বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) ও সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের এসবিজনেসের মধ্যে একটি চুক্তি হয়েছে। এর মধ্যমে এখন থেকে বেসিসের সদস্যরা তাদের অফিস এমপ্লয়ি ম্যানেজ করার জন্য ডিজিগো এইচআর সফটওয়্যার পাবেন নির্ধারিত মূল্যের চেয়ে ৫০ শতাংশ ছাড়ে।

সম্প্রতি এই চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিসের এক্সিকিউটিভ ডিরেক্টর ইসা মোহাম্মদ মাইনুদ্দীন, সেক্রেটারি হাশিম আহম্মদ এবং সেবা প্ল্যাটফর্মের প্রধান পরিচালন কর্মকর্তা ইলমুল হক সজীবসহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা।

এসবিজনেসের প্রোডাক্ট ডিজিগো একটি গ্লোবাল স্ট্যান্ডার্ড অ্যাপ, যা যেকোনো কোম্পানির এইচআর সংক্রান্ত ঝামেলাগুলো স্বয়ংক্রিয়ভাবে সমাধান করে দেশের এইচআর সেক্টরে এক বিবর্তনীয় ধারা নিয়ে এসেছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি বাংলাদেশ ইনোভেশন কনক্লেভ আয়োজিত একটি অনুষ্ঠানে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড জিতেছে ডিজিগো।

সেবার প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ ইলমুল হক সজীব বলেন, বাংলাদেশের টেক ইন্ডাস্ট্রির একজন উদ্যোক্তা হিসেবে আমরা সবসময়ই স্বপ্ন দেখেছি টেকনোলোজির মাধ্যমে মানুষের জীবনে একটি ইতিবাচক পরিবর্তন নিয়ে আসার। আমাদের এই প্রচেষ্টাকে সফলতায় পরিণত করতে বেসিস বরাবরের মতোই আমাদের সমর্থন করে এসেছে।

তিনি বলেন, বিগত কয়েক দশক ধরে আমাদের মতো এমন বহু উদ্যোক্তাকে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দিয়েছে বেসিস। বাংলাদেশের টেক ইন্ডাস্ট্রিতে উদ্যোক্তা হিসেবে প্রায় ছয় বছর পার করার পর আমি মনে করি, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমাদেরও এখন নতুন উদ্যোক্তাদের পাশে দাড়াতে হবে।

বাংলাদেশে বর্তমানে ১৮০টিরও বেশি প্রতিষ্ঠান এসবিজনেসের ডিজিগো সফটওয়্যার ব্যবহার করে নিজেদের এইচআর সমস্যার সমাধানের জন্য। তাই এখন কোম্পানির একজন এইচআর ম্যানেজারের সাতদিনের কাজ করা সম্ভব মাত্র দুইদিনেই।