কম সুবিধাপ্রাপ্ত কিংবা সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য দেশের শীর্ষ ই-কমার্স প্রতিষ্ঠান সোয়াপ এবং ই-লার্নিং প্ল্যাটফর্ম প্রতিষ্ঠান শিখো 'জ্ঞান বাক্স' নামে একটি বিশেষ প্যাকেজ এনেছে। 

শিক্ষার্থীদের সহায়তায় সোয়াপ এবং শিখো অংশীদারির ভিত্তিতে ই-লার্নিং কোর্সসহ একটি বান্ডেল প্যাকেজে সাশ্রয়ী মূল্যের ডিভাইস সরবরাহ করছে। 

এই বাক্সের মাধ্যমে শিক্ষার্থীরা এসএসসি এবং এইচএসসি বাংলা জাতীয় পাঠ্যক্রমে রয়েছে এমন অ্যানিমেটেড পাঠের শিখোর ক্যাটালগ থেকে কোর্স বেছে নিতে পারে। 

এ প্যাকেজে শিক্ষার্থীদের জন্য এক বছরের ওয়ারেন্টিসহ একটি নির্দিষ্ট স্মার্ট ডিভাইস রয়েছে। আর এ ডিভাইসে থাকছে এসএসসি বা এইচএসসির তিনটি বিষয়ের জন্য পুরো বছরের প্রস্তুতি। 

প্রাথমিকভাবে বাক্সটিতে তিনটি ডিভাইস রয়েছে। এগুলো হচ্ছে- রেডমি ৯আই (৪/৬৪), ভিভো ওয়াই২১ এবং গ্যালাক্সি ট্যাব এ৮। 

ভবিষ্যতে এই পণ্য বান্ডেলের মধ্যে একাধিক ধরনের ডিভাইস এবং কোর্স অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠান দুটির। 

সোয়াপের সিইও পারভেজ হোসেন বলেন, সোয়াপ এবং শিখোর মধ্যে এই নতুন যাত্রা শিক্ষার্থীদের জন্য মাইলফলক হয়ে উঠতে পারে। একাডেমিক উদ্দেশ্যে সাশ্রয়ী মূল্যের ডিভাইস খুঁজছেন এমন শিক্ষার্থীদের জন্য এ প্যাকেজটি দারুণ সুযোগ তৈরি করবে। এ প্যাকেজের স্মার্টফোন এবং ট্যাবলেটগুলো শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতের প্রবেশদ্বার হয়ে উঠবে।

শিখোর সহ-প্রতিষ্ঠাতা এবং সিইও শাহির চৌধুরী বলেন, সবার জন্য ভালো মানের শিক্ষার সুযোগ তৈরিতে শিখোর মিশনকে আরও এগিয়ে নিতে শীর্ষস্থানীয় ব্র্যান্ড সোয়াপের সঙ্গে অংশীদার হতে পেরে আমরা রোমাঞ্চিত। জ্ঞান বাক্স এমন শিক্ষার্থীদের কাছে আরও সাশ্রয়ী স্মার্ট ডিভাইস আনবে, যারা বর্তমানে আমাদের ডিজিটাল ই-লার্নিং সেবার আওতার বাইরে রয়েছে।

বিষয় : সোয়াপ শিখো জ্ঞান বাক্স

মন্তব্য করুন