হ্যান্স মার্টিন হেনরিক্সনকে চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার (সিসিএও) হিসেবে নিয়োগ দিয়েছে গ্রামীণফোন। আগামী ১৫ মে থেকে এ নিয়োগ কার্যকর হবে। হ্যান্স মার্টিন গ্রামীণফোনের পূর্ববর্তী সিসিএও ওলে বিয়র্ন শুলস্তার স্থলাভিষিক্ত হবেন, যিনি গত বছরের ৩০ জুন গ্রামীণফোন থেকে বিদায় নেন। পরবর্তী সময়ে হোসেন সাদাত গ্রামীণফোনের ভারপ্রাপ্ত সিসিএও হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রামীণফোনে যোগদানের আগে হ্যান্স মার্টিন টেলিনর মিয়ানমারের সিসিএও হিসেবে দায়িত্ব পালন করেন। টেলিনর গ্রুপের আন্তর্জাতিক ও এশিয়ার ব্যবসায়িক পরিচালনা বিশেষ করে মোবাইল লাইসেন্স অধিগ্রহণে এশিয়ায় হ্যান্স মার্টিনের বিস্তর অভিজ্ঞতা রয়েছে। বিগত ২০ বছর তিনি টেলিনর এশিয়ার সব বিজনেস ইউনিটে বিভিন্ন পদে কাজ করেছেন।

বাংলাদেশে ব্যবসায়িক পরিবেশ সম্পর্কে হ্যান্স মার্টিনের কাজের অভিজ্ঞতা রয়েছে। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত হ্যান্স মার্টিন বাংলাদেশে টেলিনরের চিফ কান্ট্রি অফিসার দায়িত্ব পালন করেন। তিনি নরওয়ের নাগরিক।
নতুন সিসিএওকে স্বাগত জানিয়ে গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান বলেন, হ্যান্স মার্টিনের দীর্ঘ অভিজ্ঞতা, কর্মতৎপরতা আর ভবিষ্যতের উপযোগী নেতৃত্ব গ্রামীণফোনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

হ্যান্স মার্টিন হেনরিক্সন বলেন, বাংলাদেশ এবং গ্রামীণফোন আমার অনেক কাছের। বৈচিত্র্যপূর্ণ টেলিকম মার্কেটে আবারও ফিরে আসতে পরে আমি খুবই আনন্দিত।