উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে ইমো। সিলেট বিভাগের ভোক্তাদের জন্য ২২ জুন থেকে বিশেষ ডেটা ডোনেশন চালু করেছে ইমো। ফলে ৪০ লাখ টাকারও বেশি সমমূল্যের ডেটা বিনা মূল্যে ব্যবহার করতে পারবেন ইমো ভক্তরা।

বরাদ্দ ডেটা থেকে গ্রামীণফোনের জন্য ৫১২ মেগাবাইট, বাংলালিংকের জন্য ৩০০ মেগাবাইট এবং রবি ও এয়ারটেল গ্রাহকের জন্য ১ গিগাবাইট ফ্রি ডেটা সুবিধা দেওয়া হচ্ছে। বরাদ্দ ডেটা ব্যবহার করে সংশ্লিষ্ট অঞ্চলের ইমো গ্রাহকেরা ১ হাজার ৫৫০ মিনিট অডিও কল আর ৫৫০ মিনিট ভিডিও কল করতে পারবেন বিনা মূল্যে।

দুঃসময়ে প্রিয়জনদের সঙ্গে যোগাযোগ রক্ষায় বং প্রয়োজনীয় ফান্ড বা ত্রাণ সহযোগি পেতে ইমোর সুবিধা কাজে আসবে। ফ্রি ডেটা চালুর পর থেকে ৩ দিন তা ব্যবহার করা যাবে। তা ছাড়া বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত ত্রাণ এবং অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ‘বাংলাদেশ রিলিফ’ নামে একটি ইমো চ্যানেল চালু করা হয়েছে। যার মাধ্যমে একাধিক এনজিও’র সমন্বয়ে ইতিমধ্যে ত্রাণ সংগ্রহ ও প্রচার কার্যক্রম শুরু করেছে। ইতিমধ্যে ২০ হাজারেরও বেশি ফলোয়ার ‘বাংলাদেশ রিলিফ’ চ্যানেলে যুক্ত হয়েছেন।

স্মরণকালের ভয়াবহ বন্যায় লাখ লাখ মানুষকে কঠিন বিপর্যয়ের মুখোমুখি করেছে। সারাদেশের এমন দুঃসময়ে ক্ষয়ক্ষতির পরিমাণ কমাতে এবং পুনরুদ্ধার কার্যক্রম সহায়তা করতে সরকারি-বেসরকারি সংস্থার একযোগে কাজ করা জরুরি। বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং ইমো মানবিক এ প্রচেষ্টায় যুক্ত হয়েছে।