স্মার্টফোন ব্র্যান্ড অপো ও বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ) যৌথউদ্যোগে কর্মশালার আয়োজন করে। ‘ফাইভজি ইন বাংলাদেশ: প্রসপেক্টস, অপরচুনিটিস অ্যান্ড ওয়ে ফরওয়ার্ড’ শীর্ষক কর্মশালায় ফাইভজি প্রযুক্তির বিকাশ এবং কীভাবে সর্বোচ্চ গতির নেটওয়ার্ক সুবিধা উপভোগ করা যাবে সে বিষয়ে কথা বলেন বক্তারা।

অপো বাংলাদেশ অথরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর’র হেড অব ব্র্যান্ড লিউ ফেং, গবেষণা ও উন্নয়ন বিভাগের ব্যবস্থাপক আশিকুর রহমান এবং প্রোডাক্ট ম্যানেজার কাজী আশিক আরাফাত কর্মশালায় তথ্যচিত্র উপস্থাপন করেন।

কর্মশালায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশের (এআইইউবি) প্রকৌশল অনুষদের তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল (ইইই) বিভাগের বিভাগীয় প্রধান ও সিনিয়র অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ নাসির উদ্দিন,বাংলাদেশে ফাইভজি প্রযুক্তির ‘ভবিষ্যৎ ও সম্ভাবনা’ নিয়ে কথা বলেন।

অপো উন্মোচিত ‘এফ২১ প্রে ’ ফাইভজি স্মার্টফোনের প্রযুক্তিগত সুবিধা নিয়ে আলোচনা করেন বক্তারা। বাংলাদেশে অপো ‘এফ২১ প্রো’ মডেলটি প্রথম ফাইভজি সমর্থিত ডিভাইস।

অপো বাংলাদেশ অথোরাইজড এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর’র হেড অব ব্র্যান্ড লিউ ফেং বলেন, ফাইভজি অভিনব এক প্রযুক্তি। নতুন ধারার এ প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশের উৎপাদন ও উন্নয়ন প্রবৃদ্ধি বাড়বে। যা জীবনযাত্রার মান্নোয়নে সহায়ক হবে।

কর্মশালায় বিআইজেএফ সভাপতি মোজাহেদুল ইসলাম ঢেউ ও সাধারণ সম্পাদক হাসান জাকির ছাড়াও ৪০ জন সদস্য অংশগ্রহণ করেন।