দেশের সবচেয়ে বড় ই-স্পোর্টস 'ডি-ওয়ান কাপ বাংলাদেশ ২০২২'-এর চ্যাম্পিয়ন হলো সেরা তিন দল। রোববার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে ডিসকভারি ওয়ান লিমিটেডের আয়োজনে অনুষ্ঠিত চ্যাম্পিয়নশিপের গ্র্যান্ড ফিনালে ও পদক প্রদান করা হয়। ডি১ কাপের সিজন ওয়ানের প্রাইজ মানি ছিল ৪০ লাখ ৫০ হাজার টাকা।

তিন ক্যাটাগরিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 'ডোটা ২' ক্যাটাগরিতে ৩৬ দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে 'কোভেনেন্ট' এবং রানার্সআপ 'টিম ডেনিয়েল'; মোবাইল লিজেন্ডস ব্যাঙ ব্যাঙ (এমএলবিবি) ক্যাটাগরিতে ১২৮ দলকে হারিয়ে চ্যাম্পিয়ন 'ভেনম সিআর' এবং রানার্সআপ হয়েছে 'ব্ল্যাক নেশন'; ভ্যালোর‌্যান্ট ক্যাটাগরিতে ১২৮ দলকে হারিয়ে চ্যাম্পিয়ন 'সেপ্টেম এক্সেরিঅ্যান্ট'।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিসকভারি ওয়ান লিমিটেডের চেয়ারম্যান প্রত্যয় হোসেন, ম্যানেজিং ডিরেক্টর শাদাব হোসেন, সিএফও-ডেকো ইশো ভেঞ্চার ক্যাপিটালের রাজিব খান, সিওও-ডেকো ইশো ভেঞ্চার ক্যাপিটাল মো. মাসুদুর রহমান, সিএফও, প্যারামাউন্ট ভেঞ্চার ক্যাপিটাল মোহাম্মদ জাহিদুল আবেদীন, সিইও-লেভেল ৭ সলিউশন লিমিটেডের মো. অলিউর রহমান সোহান প্রমুখ। অনুষ্ঠানে অতিথিরা এমন আয়োজন আগামী দিনের ই-স্পোর্টস খাতে সুফল বয়ে আনবে বলে আশা প্রকাশ করেন। একটি সৃজনশীল মাধ্যম হিসেবে ই-স্পোর্টস এরই মধ্যে বিশ্বজুড়ে গেমিং উৎসাহীদের নজর কেড়েছে। এ যাত্রায় পিছিয়ে নেই বাংলাদেশও। দেশের তরুণ, প্রাপ্তবয়স্ক, এমনকি পেশাদার কর্মজীবীদের কাছেও ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে এটি। ১১ জুলাই শুরু হয় 'ডি১ কাপ বাংলাদেশ ২০২২' চ্যাম্পিয়নশিপ।