ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

অ্যাপ

আমি প্রবাসী কর্মশালা

আমি প্রবাসী কর্মশালা

আমি প্রবাসী অ্যাপ নিয়ে কর্মশালা

মুস্তাফা তৌহিদ

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ০৩:১০ | আপডেট: ১০ মার্চ ২০২৪ | ১৮:৫৫

বিদেশে কর্মের সুযোগ ও নিয়োগ ব্যবস্থাপনার ডিজিটাল প্ল্যাটফর্ম বিষয়ে রিক্রুটিং এজেন্সিদের নিয়ে কর্মশালা করেছে আমি প্রবাসী অ্যাপ। কর্মশালায় আমি প্রবাসী রিক্রুটমেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম ও জব পোর্টালের হালনাগাদ ফিচার পরিচয় করিয়ে দেওয়া হয় বলে উদ্যোক্তারা জানান।

সারাদেশের শতাধিক রিক্রুটিং এজেন্সির প্রতিনিধির অংশগ্রহণে জনশক্তি খাতে সরকারি ও ভ্যালু অ্যাডেড পরিষেবা ব্যবহারে আমি প্রবাসীর অ্যাপ ডেভেলপ নিয়ে আলোচনা হয়।

আমি প্রবাসী প্ল্যাটফর্মের মাধ্যমে রিক্রুটিং সব এজেন্সি চাকরি পোস্ট করার সঙ্গে চাকরির পোর্টাল থেকে অভিবাসনপ্রত্যাশী নির্বাচন করতে পারে। সঙ্গে সরকারি প্রক্রিয়াও করা সম্ভব। সারাদেশের প্রায় ৮০ শতাংশ রিক্রুটিং এজেন্সি এখন আমি প্রবাসীর সঙ্গে যুক্ত। ২ হাজার ১০০টি রিক্রুটিং এজেন্সি আমি প্রবাসীর পোর্টালের মাধ্যমে অনলাইনেই  বিএমইটি ক্লিয়ারেন্স আবেদন, বাল্ক বিএমইটি ডেটাবেজ রেজিস্ট্রেশন, প্রি-ডিপার্চার ওরিয়েন্টেশন (পিডিও) এনরোলমেন্টসহ অভিবাসন সম্পর্কিত প্রায় সব ধরনের সরকারি পরিষেবা ডিজিটালি সম্পন্ন করতে পারছে। অচিরেই প্ল্যাটফর্মে যুক্ত বিদেশি চাকরির চাহিদাপত্রের সত্যায়ন যুক্ত হবে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সিসের (বায়রা) মহাসচিব আলী হায়দার চৌধুরী, বায়রার যুগ্ম সচিব আকবর হোসেন মঞ্জু ও সাদিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার শামীম আহমেদ চৌধুরী নোমান কর্মশালায় বক্তব্য দেন।

আরও পড়ুন

×