ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

জুলাইয়ে ভিসিপিয়াব নির্বাচন

জুলাইয়ে ভিসিপিয়াব নির্বাচন

ফাইল ছবি

  আইসিটি ডেস্ক

প্রকাশ: ১৪ মে ২০২৪ | ২২:৫৫

ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ভিসিপিয়াব) অনুষ্ঠিতব্য কার্যনির্বাহী পরিষদের ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন পরিচালনা ও আপিল বোর্ড ঘোষণা করা হয়েছে। সুন্দর ও সুষ্ঠু নির্বাচনী প্রক্রিয়া নিশ্চিতে নির্বাচন পরিচালনা ও আপিল বোর্ড ভিসিপিয়াবের গণতান্ত্রিক সুশাসন প্রতিষ্ঠায় সহায়ক ভূমিকা রাখবে। সংসদ সদস্য জারা জাবিন মাহবুব নির্বাচন পরিচালনা বোর্ডের সভাপতির দায়িত্বে থাকবেন। বেসিসের সাবেক সিনিয়র সহসভাপতি ফারহানা এ রহমান এবং ঢাকা স্টক এক্সচেঞ্জের বোর্ড পরিচালক অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহমুদ উল্লিখিত নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।

নির্বাচনী প্রক্রিয়া চলাকালে যে কোনো অভিযোগ বা আপিলের সমাধানে আপিল বোর্ডের সভাপতি হিসেবে কাজ করবেন ঢাকা স্টক এক্সচেঞ্জ পিএলসির চেয়ারম্যান অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু। 
স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট ও লিগ্যাল সার্কেলের প্রতিষ্ঠাতা অনিতা গাজী রহমান আপিল বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। ভিসিপিয়াব তাদের সদস্যদের নির্বাচনী প্রক্রিয়ায় সক্রিয়ভাবে অংশগ্রহণ করার মাধ্যমে যেন তারা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে, তা নিশ্চিত করতে চায়।  উল্লেখ্য, ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ভিসিপিয়াব) দ্বিতীয় কার্যনির্বাহী পরিষদ নির্বাচন আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে।
 

আরও পড়ুন

×