সাভারে রোমান্স করছেন মোশাররফ করিম ও সাফা

প্রকাশ: ১৭ জুলাই ২০১৯     আপডেট: ১৭ জুলাই ২০১৯      

বিনোদন প্রতিবেদক

সাফা কবির ও মোশাররফ করিম

মোশাররফ করিম একজন দলিল লেখক। তবে তিনি ভবিষ্যৎবাণীও করেন। মজার বিষয় হচ্ছে তিনি যে ভবিষ্যৎবাণী করেন সেটা ফলে যায়। তার ভবিষ্যতবাণীর উপর ধরা হয় বাজি। ফলে এলাকায় তিনি বাজিগর হিসেবেও পরিচিতি পান। 

এই মোশাররফের সঙ্গেই প্রেমের রসায়ণ সাফা কবিরের। দু’জনের মাঝে প্রেম ও নানা বিষয় নিয়ে ঘটে ঘটনা। সম্প্রতি সাভারে এমন ঘটনাবহুল গল্প নিয়ে ‘দিল ডান কালাচাঁন’ নাটকটির শুটিং হলো। সাভারের এনাম ক্লিনিকের পাশে দক্ষিণপাড়া মহল্লার বিভিন্ন স্পটে শেষ হলো নাটকটির শুটিং। এই নাটকটির মাধ্যমেই প্রথমবার একসঙ্গে কোন নাটকে অভিনয় করলেন মোশাররফ করিম ও সাফা কবির।

মজার বিষয় হচ্ছে সাফা কবির মোশাররফ করিমের চেয়ে অর্ধেক বয়সের। ইউকিপিডিয়ায় মোশাররফ করিমের বয়স দেয়া আছে ৪৬ বছর আর সাফা কবিরের ২৪। বয়সে দ্বিগুন বড় হলেও প্রথমবার জুটি হলেন তারা।  

রাশিদুর রহমানের রচনায় এটি নির্মাণ করলেন তপু খান। সাভারের সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক নির্মাতার। তাই গল্পের প্রযোজনেই নিজের প্রিয় জায়গায় শুটিং করতে নিয়ে গেলেন মোশাররফ করিম ও সাফাকে। তপু খান বলেন, সাভারে আমি দীর্ঘ ছয় বছর কাটিয়েছি। এখানে এখন আমার নাটকের শুটিং করছি। বিষয়টি আমার জন্য ভালো লাগার। নাটকটিতে গল্পের প্রয়োজনেই সাফা কবির ও মোশারফ করিমকে যুক্ত করা হয়েছে। প্রথমবার একসঙ্গে কাজ করলেন তারা। আশা করি ঈদের ভালো কাজের একটি হবে। 

সাভারে শুটিং ও নাটক প্রসঙ্গে মোশাররফ করিমও জানালেন দারুন অভিজ্ঞতার কথা। তিনি বলেন, প্রথমবার সাভারের এই জায়গাটায় শুটিং করলাম।শহর না আবার গ্রামও না। দারুন একটা ফিল কাজ করলো। এখনকার মানুষও দারুন। আর এ নাটকে সাফা কাজ করলো আমার সঙ্গে। ওর সঙ্গেও প্রথম কাজ। সব মিলিয়ে দারুন অভিজ্ঞতা বলা যায়।’

ঈদুল আজহায় নাটকটি আর টিভিতে প্রচার হবে বলে জানান নির্মাতা তপু খান।