মেমোরিস
মেহজাবীন ছাড়া নিশোকে দেখার কেউ নেই। তাই তারা দু'জন তাদের কাটানো সময়গুলো ভিডিও করে রাখেন। কোনো এক কারণে একদিন মেহজাবীন অনেক দূরে সরে যান। তখন নিশো ভিডিওগুলো দেখতে দেখতে মেহজাবীনের দূরে যাওয়ার কারণ বুঝতে পারেন। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিছবি 'মেমোরিস'। এনটিভিতে আজ দুপুর ২টা ৩০ মিনিটে প্রচার হবে এটি। গানের ডালি প্রডাকশনের ব্যানারে নির্মিত এ টেলিছবিটি রচনা ও পরিচালনা করেছেন মাহমুদুর রহমান হিমি। চিত্রনাট্য করেছেন অবয়ব সিদ্দিকী।
কাছে আসার অসমাপ্ত ৩ গল্প
ভালোবাসা দিবস উপলক্ষে অষ্টমবারের মতো 'ক্লোজআপ' নিয়ে আসছে 'কাছে আসার গল্প'। দর্শকদের কাছ থেকে পাওয়া হাজার হাজার গল্পের মধ্যে বাছাইকৃত সেরা তিনটি গল্প নিয়ে বানানো হচ্ছে এবারের তিনটি নাটক। এবারের বিজয়ী তিন গল্পকার হলেন- আহমেদ সেজান, শাহনেওয়াজ মিঠু এবং জেরিন তাসনিম মেধা।
পরিচালনায় অনম বিশ্বাস [তোমার পাশে হাঁটতে দিও], নুহাশ হুমায়ূন [শেষটা সবাই জানে] ও তানভীর আহসান [তোমার কাছেই যাবো]। এগুলোতে অভিনয় করেছেন খায়রুল বাসার, সুনেরা বিনতে কামাল, সাফা কবির, জুনায়েদ, সাইদ জামান শাওন ও আয়েশা খান। নাটকগুলোর সংগীত পরিচালনা করছেন ইমন চৌধুরী, আহমেদ হাসান সানি এবং জাহিদ নীরব। নাটক তিনটি আজ রাত ৮টায় একসঙ্গে দেশের ১৩টি টিভি চ্যানেলে প্রচার হবে।
ফানিমুন
মাছরাঙা টেলিভিশনে রাত ৯টায় প্রচারিত হবে নাটক 'ফানিমুন'। লিখেছেন গোলাম সারওয়ার অনিক ও পরিচালনায় মেহেদী হাসান জনি। অভিনয়ে এফএস নাঈম, নাবিলা ইসলাম, মিশু সাব্বির প্রমুখ।
নববিবাহিত দম্পতি নাঈম-নাবিলা নেপালে যায় হানিমুন করতে। দেখভালের জন্য পিএস মিশুকেও তাদের সঙ্গে পাঠায় নাবিলার বাবা। মিশু তাদের সঙ্গে আঠার মতো লেগে থাকে। কিছুতেই আলাদা হতে দেয় না ওদের। বিশেষ করে নাবিলাকে সে একটু বেশি আগলে রাখার চেষ্টা করে। নানা কৌশলে নাবিলাকে নাঈমের কাছ থেকে সরিয়ে রাখে।
মনের কথা
এটিএন বাংলায় আজ রাত ১০টা ৫০ মিনিটে প্রচার হবে ইভা রহমানের একক সংগীতানুষ্ঠান। নাম 'মনের কথা'। মোট ছয়টি গান দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি। এতে থাকছে 'মনের কথা', 'মন প্রজাপতি', 'দিন গভীরে', 'ঘুম পাহাড়ে', 'তুমি বৃষ্টি নাকি রোদ্দুর' এবং 'একটি দুটি টুকরো কথা' শিরোনামের গান। গানগুলোর কথা লিখেছেন কবীর বকুল, রবিউল ইসলাম জীবন, শেখ রেজা শানু, স্বপ্নীল এবং সাগর চৌধুরী। সুর করেছেন মান্নান মোহাম্মদ, বাপ্পা মজুমদার, রাজেশ ঘোষ এবং ইবরার টিপু। গানগুলো চিত্রায়িত হয়েছে দেশে এবং দেশের বাইরের মনোরম সব লোকেশনে।
'ভালোবাসার রাজকন্যা'
বাংলাদেশ টেলিভিশনে আজ বিকেল ৩টায় প্রচার হবে সিনেমা 'ভালোবাসার রাজকন্যা'। পরিচালনায় রাজু আলীম, চিত্রনাট্য ও সংলাপ অরুণ চৌধুরী। অভিনয়ে মৌসুমী হামিদ, শিপন মিত্র, আবিদ রেহান, ফারজানা চুমকি, কাজী রাজু ও মিলি বাশার।
ডিজিটাল ভালোবাসাই টেকসই ভালোবাসা
চ্যানেল আইয়ে আজ দুপুর ১২টা ৫ মিনিটে প্রচার হবে বিতর্ক আয়োজন 'ডিজিটাল ভালোবাসাই টেকসই ভালোবাসা'। এই বিষয়টির পক্ষে বক্তব্য দেবেন ডাকসুর আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাহরিন তাজনিন অরণী ও তাহসিন রিয়াজ। বিপক্ষে অ্যাডভোকেট নিলুফার ইয়াসমিন টুম্পা ও রাজীব সরকার এডিসি, জামালপুর। প্রীতি বিতর্কটির সঞ্চালনা করেছেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান একেএম শোয়েব। প্রযোজনা করেছেন আমিনুল ইসলাম রাজু।

মাহিন তার বাবাকে খুব ভয় পায়। একদিন তার বাবা বৃষ্টিকে ছেলের বউ হিসেবে পছন্দ করে। মাহিন বাবার ভয়ে নিজের প্রেমিকা সোহানির কথা বলতে পারে না। মাহিন ও বৃষ্টির বিয়ে হয়। একদিন মাহিন সোহানির সঙ্গে দেখা করতে যায়, বৃষ্টি তাদের পিছু নেয়। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'ভেরি রিসেন্ট'। মোহাম্মদ মোস্তফা কামাল রাজের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন অপূর্ব ও তানজিন তিশা। দীপ্ত টিভিতে আজ সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রচার হবে।
এটিএন বাংলায় আজ রাত ৯টা ২৫ মিনিটে প্রচার হবে 'পাঁচফোড়ন'। ফাগুন অডিও ভিশনের ব্যানারে নির্মিত এই ম্যাগাজিন অনুষ্ঠানটি প্রতিবারের মতো এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে। এবারের আয়োজনে থাকছে ভালোবাসা দিবসে এক নবদম্পতির সংসারে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা নিয়ে। এসব ঘটনার ফাঁকে ফাঁকেই আসতে থাকে একের পর এক চমকপ্রদ আইটেম। প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢং ভিন্ন রকম।


'জেরিন- দ্য আনটোল্ড স্টোরি' নাটকের দৃশ্যে ওয়াহিদ ইকবাল মার্শাল, তারিক আনাম খান ও অহনা। মাসুদ আল জাবেরের রচনা ও পরিচালনায় চ্যানেল নাইনে এটি প্রচার হবে আজ রাত ১০টা ৩০ মিনিটে। বিহারি ক্যাম্পে একটা সার্ভে করার জন্য এসেছে আদনান এবং তার টিম। এনজিও পরিচয়ে মাদকবিষয়ক একটা সার্ভে করছে তারা। আদতে আদনানের টিম একটা খুনের তদন্ত করছে।


নাগরিক টিভিতে আজ রাত সাগে ৭টায় প্রচার হবে স্বল্পদৈর্ঘ্য কাহিনিচিত্র 'নেকলেস'। ফ্রান্সের প্রখ্যাত গল্পকার গী দ্য মোফসাঁর গল্প অবলম্বনে এই স্বল্পদৈর্ঘ্যটি পরিচালনা করেছেন ইভান মনোয়ার। অভিনয়ে মনির খান শিমুল, সুমনা সোমা ও ইশরাত তন্নি। ভিন্নধর্মী প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে এটি।

'নোনা জলের ভালোবাসা' নাটকের দৃশ্যে সজল ও সারিকা। আরটিভিতে আজ রাত ৯টা ২০ মিনিটে প্রচার হবে এটি। রচনা ও পরিচালনায় গোলাম মুক্তাদির। এতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও আবুল হায়াত।

মন্তব্য করুন