পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে বিশেষ আয়োজন থাকবে দেশের সবগুলো টেলিভিশন চ্যানেলে। কিছু চ্যানেলের বিশেষ আয়োজন তুলে ধরা হলো পাঠকদের জন্য।

শার্লক হোমস ইন লাভ

নওশীন সিদ্ধান্ত নিল প্ল্যানচ্যাটের মাধ্যমে গোয়েন্দা শার্লক হোমসকে ডেকে এনে এক রহস্যের সমাধান করবে। তারপর একদিন তার সঙ্গে দেখা হয় শার্লক হোমসের। ঘটে নানা ঘটনা। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'শার্লক হোমস ইন লাভ'। রচনা ও পরিচালনায় মুরসালিন শুভ। অভিনয়ে তাহসান খান, সাবিলা নূর, ফখরুল বাসার মাসুম, মিলি বাসার প্রমুখ। আরটিভিতে আজ রাত ১০টা ১০ মিনিটে প্রচার হবে এটি।

ভালোবাসার অভিনয়

এনটিভিতে আজ রাত ৬টা ৪৫ মিনিটে প্রচার হবে টকশো 'ভালোবাসার অভিনয়'। এই আয়োজনে অংশ নিয়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া এবং পশ্চিম বাংলার চিত্রনায়ক জিৎ। মোহাম্মদ নূরুজ্জামানের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন লাবণ্য।

প্যারোলে মুক্তি

একমাত্র বোন জামাই জামালকে হত্যার দায়ে রাশেদের মৃত্যুদণ্ডের সাজা হয়। এই খবর শুনে হৃদরোগে তার মা মারা যান। মায়ের লাশ দাফন করতে প্যারোলে মুক্তি নিয়ে আসে রাশেদ। তাকে দেখে সমাজের লোকজন ধিক্কার দিতে থাকে। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'প্যারোলে মুক্তি'। টিপু আলম মিলনের গল্পে এর চিত্রনাট্য করেছেন সুবাতা রাহিক জারিফা, পরিচালনায় জিয়াউর রহমান জিয়া। অভিনয়ে নাজিয়া হক অর্ষা, রাশেদ সীমান্ত, সুষমা সরকার, শিল্পী সরকার অপু, সাহেদ আলী, জুলফিকার চঞ্চল প্রমুখ। বৈশাখী টিভিতে আজ রাত রাত ১১টায় প্রচার হবে এটি।

বান্টি বানু

উত্তরার এক বাড়ির দারোয়ান বান্টি আর অন্য এক বাড়ির গৃহপরিচারিকা বানুর প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'বান্টি বানু'। সিএমভির ব্যানারে নির্মিত এই নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মাহিদুল মাহিম। অভিনয়ে আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী। বাংলাভিশনে আজ রাত ১১টায় প্রচার হবে এটি।

মেডেল

রোমান্টিক কমেডি ঘরানার গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'মেডেল'। এটি লিখেছেন সাইফুর রহমান কাজল। পরিচালনা করেছেন নাজমুল রনি। নাটকটির প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও সাবিলা নূর। এ ছাড়া অভিনয় করেছেন পীরজাদা হারুন, আবদুল্লাহ রানা, শেলী আহসান, জনি প্রমুখ। দীপ্ত টিভিতে আজ রাত ৭টায় প্রচার হবে নাটকটি।

ভালোবাসার রেসিপি

অনলাইনের এ যুগে অনেকেই অনেক কিছু নিয়ে রিভিউ দেন। যে কনটেন্টের রিভিউ যতবেশি চমকপ্রদ, তার বাজার মূল্যও তত বেশি। আবার হিতের বিপরীতে এই রিভিউ হয়ে ওঠে ক্ষতির কারণ। সাইদের দেওয়া এক মিথ্যা রিভিউয়ে ক্ষতি হয়ে যায় রকিবুল হক রকির। মানুষের নেতিবাচক মন্তব্যের কারণে তার দীর্ঘদিন ধরে গড়ে তোলা রেস্তোরাঁ বন্ধ করে দিতে হয়। শুরু হয় তার জীবনের ভিন্ন এক যাত্রা। যে যাত্রায় তার সঙ্গী হয় তার প্রেমিকা। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'ভালোবাসার রেসিপি'। লিখেছেন মুন্তাহা বৃত্তা, পরিচালনায় হাসান রেজাউল, অভিনয়ে ইরফান সাজ্জাদ, কেয়া পায়েল, আনোয়ার হোসেন, রকি খান প্রমুখ। এনটিভিতে আজ রাত সাড়ে ১১টায় প্রচার হবে এটি।

পান সুপারি বিক্রেতা মেহজাবিনকে যদি নিজ দায়িত্ব নিয়ে বদলে দিতে পারেন তাহলে তাহসানকে ফ্যাক্টরি চালানোর যোগ্য মনে করবেন তার বাবা। শুরু হয় তাহসানের চ্যালেঞ্জ। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'পান সুপারি'। আজ রাত ১১টায় মাছরাঙা টিভিতে প্রচার হবে এটি। লিখেছেন রাজিব আহমেদ, পরিচালনায় রুবেল হাসান।

টিপু সুলতানা

টিপু সিএনজিচালক আর সুলতানা গ্যারেজ মালিকের মেয়ে। সুলতানার আরেক নাম রিনা। নিজেকে অতি সুন্দরী ভেবে নায়িকা কারিনা দাবি করেন। অন্যদিকে, টিপু রাগি। যাত্রীদের সঙ্গে তিনি সব সময় রেগে কথা বলেন। যার কারণে ঝগড়াঝাটি লেগেই থাকে। গ্যারেজের দায়িত্বে থাকা সুলতানার সঙ্গেও টিপুর ঝগড়া চলতে থাকে। টিপু সুলতানাকে মনে মনে পছন্দ করলেও মুখে বলতে পারে না। এক দিন রাতে টিপু এক গর্ভবতী নারীকে সিএনজিতে ওঠাতে অস্বীকার করেন। এই ঘটনা দেখেন সুলতানা। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে নাটক 'টিপু সুলতানা। নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহিদুল মাহিম। অভিনয়ে অপূর্ব ও সাবিলা নূর। বাংলাভিশনে আজ বিকেল ৫টা ৩৫ মিনিটে প্রচার হবে নাটকটি।

অথবা প্রেমের গল্প

আজ একসঙ্গে ১৬ টি চ্যানেলে প্রচারিত হবে নাজিফা তুষি অভিনীত ক্লোজআপ কাছে আসার গল্পে ‘অথবা প্রেমের গল্প’। এটি পরিচালনা করেছেন  নির্মাতা রায়হান রাফি। নাজিফার সঙ্গে অভিনয় করেছেন শাওন। রাত ৮ টায় দেশের ১৬ টি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে অথবা প্রেমের গল্প।


মন্তব্য করুন