এফডিসিতে চলছে ছোট পর্দার নির্মাতাদের সংগঠন ডিরেক্টর'স গিল্ড নির্বাচনের ভোটগ্রহণ। এ নির্বাচনে সকাল ৯টা শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত। এবারের নির্বাচনে ১২টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে মোট ৩৪ জন নির্মাতা।

সভাপতি পদে প্রার্থী হয়েছেন- সালাহউদ্দিন লাভলু, অনন্ত হিরা, দীপু হাজরা। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন- মুহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এস এম কামরুজ্জামান সাগর।

সহ-সভাপতি পদের জন্য দাঁড়িয়েছেন- প্রানেশ চন্দ্র চৌধুরী, ফরিদুল হাসান, মাসুম আজিজ, রফিক উল্লাহ সেলিম ও শিহাব শাহীন। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন- চয়নিকা চৌধুরী, ফিরোজ খান ও রকিবুল হাসান চৌধুরী পিকলু।

সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী তুহিন হোসেন, ফেরারী অমিত ও এস এম মাসুম করিম এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে লড়ছেন মনিরুজ্জামান নাহিদ (নাহিদ জামান) ও মো. সহিদ-উন-নবী। দফতর সম্পাদক পদে গোলাম মুক্তাদির (শান) ও মুক্তি মাহমুদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ছবি: সমকাল

প্রশিক্ষণ ও আর্কাইভ বিষয়ক সম্পাদক পদে মোস্তফা মনন ও এস এম শহিদুল ইসলাম রুনু প্রার্থী হয়েছেন। তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মো. আনিসুল ইসলাম ইমেল ও সঞ্জয় বড়ুয়া লড়ছেন। আইন ও কল্যাণ বিষয়ক পদে দাঁড়িয়েছেন নিয়াজ মাহমুদ আক্কাস (মাহমুদ নিয়াজ চন্দ্রদীপ) ও সাঈদ রহমান (মো. সাইদুর রহমান আরিফ)।

অর্থ-সম্পাদক পদে মো. সাজ্জাদ হোসেন সনিসহ কার্যনির্বাহী পরিষদের সদস্যপদে সাতজনই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অর্থাৎ মোট ১২টি পদের মধ্যে ১০টিতে লড়াই হবে।

কার্যনির্বাহী পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- আবু হায়াত মাহমুদ, ইমরাউল হুদা রাফাত, এ কে এম আনিসুজ্জামান আনিস, কে এম মাহমুদুন্নবী (রিপন নবী), তারিক মুহাম্মাদ হাসান, মোস্তাফিজুর রহমান সুমন ও হাফিজুর রহমান সুরুজ।

ছবি: সমকাল

গত ১৫ ফেব্রুয়ারি এ নির্বাচনের তফসিল-৫ (সংশোধনী) ঘোষণা করা হয়। সংশোধিত তফসিল অনুযায়ী, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৩৯৬ জন। প্রত্যেক ভোটারকে মোট ১২টি পদে ভোট দিতে হবে। এর চেয়ে কম বা বেশি হলে তার ব্যালট বাতিল ঘোষণা করা হবে। নির্বাচনের জন্য প্রযোজ্য ডিরেক্টর'স গিল্ডের দেওয়া ভোটার আইডি কার্ড ছাড়া কোনো সদস্য ভোট দিতে পারবেন না।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার এসএম মহসীন। এছাড়া নরেশ ভূঁইয়া ও মাসুম রেজা নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন।

মন্তব্য করুন