টিভি নাটকের অভিনেতা অ্যালেন শুভ্রর নামে প্রতারণার অভিযোগ তুলেছেন আহমেদ আজিম টিটু নামের এক নাট্য নির্মাতা। নাটকে পারিশ্রমিকের অগ্রিম নিয়ে শুটিং না করেই স্পট থেকে পালিয়েছেন বলে অভিযোগ ওই নির্মাতার।  

জানা যায়, নির্মাতা আহমেদ আজিম টিটুর রচনা ও পরিচালনায় ‘দাদার বিয়ে’ নামে একটি একক নাটকে অভিনয়ে চুক্তিবদ্ধ হন অ্যালেন শুভ্র। চুক্তি মোতাবেক অগ্রিম গ্রহণ করে শুটিংয়ের জন্য ৩ ও ৪ এপ্রিল সিডিউল বরাদ্দ দেন। কিন্তু বরাদ্দকৃত সিডিউলের প্রথম দিন তিনি  ৩০০ ফিট রাস্তার পাশে ডাক্তার বাড়ি  শুটিং স্পটে হাজির হন দুপুর ১টায়। শুটিংয়ে অংশ নিয়ে কাজ করেন বিকেল ৫টা পর্যন্ত। পাঁচার পর এ অভিনেতাকে আর  খুঁজে পাননি বলে জানান নির্মাতা। 

 অ্যালেন শুভ্র ছাড়াও নাটকটিতে আরও অভিনয় করছেন ফারজানা রিক্তা, আবদুল্লাহ রানা, শেখ স্বপ্না, শামিম প্রমুখ।

আহমেদ আজিম টিটু বলেন, ‘বিকেল ৫টার পর হঠাৎ কোন ফাঁকে কাউকে কিছু না জানিয়ে অ্যালেন শুভ্র স্পট ত্যাগ করেন। কেন, কি কারণে শুভ্র কাউকে কিছু না বলে চলে আসে আমার বুঝে আসে না। যদি কোনো সমস্যাও হতো, সে আমাকে বলতে পারতো। পরে তাকে ফোনে অসংখ্যবার ট্রাই করি কিন্তু ফোন বন্ধ পাই। উপায়ান্তর না দেখে ওই রাতেই আমি শুটিং বন্ধ করে ঢাকায় চলে আসি। এতে আমি ক্ষতির সম্মুখিন হই। ইতিমধ্যে আমি সংশ্লিষ্ট সমিতিগুলোতে আমার ক্ষতিপূরণ ও তার অপেশাদারি আচরণের বিচার চেয়ে আবেদন করি।’

এমন অভিযোগের পর বিষয়টি নিয়ে অ্যালেন শুভ্রর সঙ্গে  মুঠোফোনে বার বার যোগাযোগের চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। 

এর আগেও অ্যালেন শুভ্রর বিরুদ্ধে  নাট্যপরিচালক নিয়াজ মাহবুবকে প্রহার করার অভিযোগ উঠেছিলো।সে অভিযোগ প্রমাণিত হওয়ায় তিন মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। টেলিভিশন নাটকের তিন সংগঠন- ডিরেক্টরস গিল্ড, অভিনয়শিল্পী সংঘ ও টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস এসোসিয়েশন অব বাংলাদেশ অ্যালেন শুভ্রর ওপর এ নিষেধাজ্ঞা জারি করে।


মন্তব্য করুন