ভুটানে রফতানি বাড়বে ওয়ালটন পণ্যের

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৫

শিল্প ও বাণিজ্য ডেস্ক

ঢাকায় নিযুক্ত ভুটানের রাষ্ট্রদূত পেমা চোডেন বলেছেন, ভুটানের বাজারে ওয়ালটন পণ্যের ব্যাপক সম্ভাবনা রয়েছে। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশ থেকে ভুটানের বাজারে আরও বেশি ওয়ালটন পণ্য রফতানি হবে। ওয়ালটন পণ্যের প্রতি তাদের ব্যাপক আকর্ষণের কথাও বলেন তিনি। রাষ্ট্রদূত পেমা চোডেন রোববার গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শনকালে এসব কথা বলেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম রেজাউল আলম, অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, লে. কর্নেল (অব.) আবদুল কাদের, কর্নেল (অব.) এস এম শাহাদাত আলম প্রমুখ।
ওয়ালটনের কর্মকর্তারা জানান, রাষ্ট্রদূত পেমা চোডেন ওয়ালটন কারখানায় বিভিন্ন পণ্যের উৎপাদন ও মান নিয়ন্ত্রণ প্রক্রিয়া দেখে সন্তোষ প্রকাশ করেন।
ওয়ালটনের উচ্ছ্বসিত প্রশংসা করে তিনি বলেন, বিশ্বের সেরা ব্র্যান্ডগুলোও সবকিছু নিজেরা তৈরি করে না। কিন্তু ওয়ালটন একই কমপ্লেক্সে সবকিছু তৈরি করছে, যা প্রশংসার দাবি রাখে। রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশের প্রতিটি প্রান্তে যে রকম ওয়ালটন পণ্য জনপ্রিয়, তেমনি ভুটানের বাজারেও ওয়ালটন জনপ্রিয় হতে পারে। এ জন্য ভুটানের ব্যবসায়ীরা আরও বেশি ওয়ালটন পণ্য নিতে আগ্রহী। ওয়ালটনের মতো প্রযুক্তিনির্ভর উদ্যোক্তাদের জন্য ভুটানের বাজার উন্মুক্ত। ওয়ালটন চাইলে সেখানে অ্যাসেম্বলিং প্ল্যান্ট করতে পারে।