রাজধানীতে শুরু হচ্ছে পোশাক খাতের তিন প্রদর্শনী

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৬      

সমকাল প্রতিবেদক

আগামী বুধবার রাজধানীতে শুরু হচ্ছে তৈরি পোশাক খাতের তিনটি আন্তর্জাতিক প্রদর্শনী। বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে চার দিনব্যাপী এসব প্রদর্শনীর উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
'গার্মেন্টেক বাংলাদেশ', 'ইয়ার্ন অ্যান্ড ফেব্রিক সোর্সিং ফেয়ার' ও 'গ্যাপেক্সপো' শীর্ষক তিনটি প্রদর্শনীতে ৩০টি দেশের ৩০০টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনাল, এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশ গার্মেন্ট অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েসন (বিজিএপিএমইএ) সম্মিলিতভাবে এর আয়োজন করবে। এ উপলক্ষে গতকাল রোববার রাজধানীর হোটেল লা ভিঞ্চিতে এক সংবাদ সম্মেলন
ডাকা হয়।
জাকারিয়া ট্রেড অ্যান্ড ফেয়ার ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী টিপু সুলতান ভূঁইয়া বলেন, 'গার্মেন্টেক বাংলাদেশ ২০১৬'-এর ১৫তম আসরে তৈরি পোশাক শিল্পের আধুনিকায়ন, মানোন্নয়ন এবং মূল্যমান বৃদ্ধির প্রযুক্তিগত দিকনির্দেশনা থাকবে।
এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে বলেন, 'চার দিনব্যাপী এ প্রদর্শনীগুলো একই ছাদের নিচে অনুষ্ঠিত হওয়ায় টেক্সটাইল এবং তৈরি পোশাক খাত সংশ্লিষ্টদের জন্য অভিজ্ঞতা অর্জনের অসাধারণ এক সুযোগে পরিণত হতে যাচ্ছে।